‘‌বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের পদায়ন করেন জিয়া’

  19-04-2019 09:49PM

পিএনএস ডেস্ক : মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, বঙ্গবন্ধুকে হত্যার পর জিয়াউর রহমান প্রথমে আত্মস্বীকৃত খুনিদের বড় পদে পদায়ন করেন।

শুক্রবার সকালে চট্টগ্রাম সার্কিট হাউসের সম্মেলন কক্ষে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি চট্টগ্রাম জেলার নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর ১৯৭২ সালের সংবিধান সাগরে ফেলে দিয়ে জিয়াউর রহমান দেশে শুধু ধর্মভিত্তিক রাজনীতিই চালু করেননি, জামায়াতের আমির গোলাম আযমকেও টেনে আনলেন এবং পরে নাগরিকত্ব দিলেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর জিয়াউর রহমান প্রথমে আত্মস্বীকৃত খুনিদের বড় পদে পদায়ন করেন। বিদেশি দূতাবাসে নিয়োগ দেন। যারা প্রত্যক্ষভাবে স্বাধীনতার বিরোধিতা করেছিল, তাদের মন্ত্রিসভায় স্থান করে দিলেন। এমনকি বঙ্গবন্ধু হত্যার বিচার যাতে না হয়, সে জন্য ইনডেমনিটি অধ্যাদেশ পর্যন্ত জারি করলেন।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর আদর্শের উত্তরাধিকার শেখ হাসিনা যুদ্ধাপরাধীদের বিচার করেছেন। দেশকে মুক্তিযুদ্ধের চেতনায় ফিরিয়ে এনেছেন। এ সময় তিনি শহীদজননী জাহানারা ইমামকে স্মরণ করেন।

ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক শওকত বাঙালির সভাপতিত্বে সভায় বক্তব্য দেন বাংলাদেশ মুক্তিযুদ্ধ গবেষণা ট্রাস্টের চেয়ারম্যান ডা. মাহফুজুর রহমান, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান প্রমুখ।

সভায় সংগঠনের নতুন কমিটির সভাপতি প্রকৌশলী দেলোয়ার মজুমদার, সাধারণ সম্পাদক রেখা আলম চৌধুরীসহ সদস্যরা ছিলেন।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন