মির্জা ফখরুলকে সংসদে দেখতে চান ওবায়দুল কাদের

  20-05-2019 03:52PM

পিএনএস : বগুড়া-৬ আসনে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিকল্প কোনো প্রার্থী বিএনপি খুঁজে পাবে কিনা তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার বনানীর সেতু ভবনে প্রকল্প কর্মকর্তাদের নিয়ে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

চিকিৎসা শেষে ফেরার পর এই প্রথম রাজনৈতিক প্রসঙ্গে বক্তব্য রাখলেন মন্ত্রী। তিনি জানান, সন্ধ্যায় ধানমন্ডিতে দলের কার্যালয়ে যাবেন, তবে শারীরিক কারণে আপাতত তাকে ভিড়ভাট্টা এড়িয়ে চলতে হবে।

এ সময় বিএনপির প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, বিএন‌পি কি করবে এটা তাদের সিদ্ধান্তের বিষয়। এটা শুভ বুদ্ধির উদয় যে তারা সংসদে যোগ দিয়েছেন। অংশগ্রহণ সংখ্যার দিক থেকে নয়, ভা‌রি‌ক্কির দিক থেকে মির্জা ফখরুল বিরোধীদলের হয়ে শ‌ক্তিশালী ম্যাসেজ দিতে পারতেন।

তিনি বলেন, সেখানে তার চেয়েও যোগ্য ব্যক্তি কি আসবেন? ফখরুল ইসলামের চেয়েও কি শক্তিশালী কোনো বার্তা নতুন ব্যক্তিটি সংসদে দিতে পারবেন - এমন কেউ আসছেন? সেটাতো আমার মনে হয় না। ভার-ভারত্বের দিক থেকে আমার মনে হয় মির্জা ফখরুল পারপাসটা ভালোভাবে সার্ভ করতে পারতেন। শক্তিশালী বিরোধী দলের শক্তিশালী বার্তা তিনি দিতে পারতেন।

ওবায়দুল কাদের বিরোধী দলের শ‌ক্তিশালী ভূ‌মিকা আশা করে বলেন, তারা য‌দি সংসদের বাইরেও কথা বলেন তাতে করে সরকা‌রি দলও উপকৃত হবে। বিএনপি যদি রাজপথে আন্দোলন করে তাহলে রাজনৈতিকভাবে মোকাবিলা করবো। তবে যদি তাতে স‌হিংসতার উপাদান যুক্ত হয় তখন অবশ্যই নিরাপত্তার জন্য উদ্ভূত পরিস্থিতির জন্য যা করা দরকার প্রশাসন সেটা করবে।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন