ওমরাহ করতে যাওয়ার কারণ দেখিয়ে সময় চাইলেন রুহুল আমিন

  20-05-2019 05:51PM

পিএনএস ডেস্ক :ওমরাহ করতে যাওয়ার প্রস্তুতির কারণ দেখিয়ে দুদকের শুনানিতে হাজির হননি জাতীয় পার্টির (জাপা) সাবেক মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার। তিনি দুর্নীতি দমন কমিশনের (দুদক) তলবে হাজির হতে ঈদের পর পর্যন্ত সময় চেয়েছেন।

সোমবার (২০ মে) দুদকের প্রধান কার্যালয়ে বক্তব্য প্রদানের জন্য হাজির হওয়ার কথা ছিল তার।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য বলেন, সকালে রুহুল আমিন হাওলাদারের দুদকের প্রধান কার্যালয়ে অনুসন্ধান কর্মকর্তার দপ্তরে উপস্থিত হওয়ার কথা ছিল। কিন্তু তিনি না এসে একটি চিঠি পাঠিয়েছেন। চিঠিতে তিনি ওমরাহ হজ করতে সৌদি আবরে যাওয়ার কথা উল্লেখ করেছেন। ওমরা হজের আনুষ্ঠানিকতা শেষ করে ঈদের পর দুদকের অনুসন্ধান কাজে সহযোগিতা করবেন বলে জানিয়েছেন।

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে ১৪ মে দুদকের উপ-পরিচালক সৈয়দ আহমেদের সই করা নোটিসে রুহুল আমিন হাওলাদারকে তলব করা হয়েছিল। তাকে তৃতীয় বারের মতো নোটিস দেওয়া হয়েছিল।

সরকারি সম্পদ আত্মসাতের মাধ্যমে শত কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ তদন্তের জন্য ২০১৮ সালের ১৩ সেপ্টেম্বর রুহুল আমিন হাওলাদারকে প্রথম তলব করে দুদক। কিন্তু সে সময় নির্বাচনের প্রস্তুতির কারণ দেখিয়ে দুদকে হাজির না হয়ে তিনি হাজিরা থেকে অব্যাহতির আবেদন করেন।

এরপর তাকে ফের চিঠি পাঠান দুদকের উপ-পরিচালক সৈয়দ আহমদ। ২৮ মার্চ হাওলাদারকে সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয় নোটিসে।

ওই নোটিসের বৈধতা চ্যালেঞ্জ করে হাওলাদার রিট আবেদন করলে আদালত প্রাথমিক শুনানি নিয়ে চার সপ্তাহের জন্য স্থগিত করেছিলেন। এরপর সে স্থগিতাদেশটি গত ২৮ এপ্রিল স্থগিত করেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

এর ফলে হাওলাদারকে দুদকের জিজ্ঞাসাবাদে আর কোনো আইনি বাধা থাকল না বলে জানান দুদকের আইনজীবীরা। উচ্চ আদালতের রায়ের পর এবার তাকে পুনরায় তলব করা হয়।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন