ভাঙনের মুখে গণফোরাম?

  25-05-2019 03:47PM

পিএনএস ডেস্ক : ভাঙনের মুখে পড়ছে গণফোরাম। বিষয়টি স্পষ্ট হয়ে উঠেছে ইফতার মাহফিলকে কেন্দ্র করে। আগামী ২৬ মে একই দিন ইফতারের আয়োজন করেছেন গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন ও দলটির সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু।

গণফোরামের প্রেসিডিয়াম সদস্য মোকাব্বির খানের সংসদ সদস্য হিসেবে শপথগ্রহণের পর তার বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ায় দূরত্ব সৃষ্টি হয় ড. কামাল হোসেন ও মোস্তফা মোহসীন মন্টুর মধ্যে। এরই ধারাবাহিকতা গত ২৬ এপ্রিল গণফোরামের বিশেষ কাউন্সিলে যাননি মোস্তফা মোহসীন মন্টু। এরপর গত ৫ মে দলের নতুন কমিটি ঘোষণার দিনও দেখা যায়নি তাকে। ফলে দলটির নতুন কমিটিতে মন্টুকে বাদ দিয়ে সাধারণ সম্পাদক করা হয় ড. রেজা কিবরিয়াকে। আর মন্টুকে করা হয় এক নম্বর সদস্য।

একই দিনে দলের দুই নেতার ইফতার পার্টি আয়োজনের বিষয়ে জানতে চাইলে গণফোরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া বলেন, আমাদের ইফতারের তারিখ ছিল ২৫ মে। আবার সেই দিন ঐক্যফ্রন্টের শরিক দল নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাও ইফতারের আয়োজন করেছেন। ড. কামাল হোসেনকে মান্না জানান, ২৫ তারিখে তার ইফতার মাহফিল। এ উপলক্ষে তিনি হল বুকিংও করেছেন। তখন কামাল হোসেন আমাদের ২৫ তারিখ থেকে একদিন পিছিয়ে দিতে বলেছেন। এ কারণে ২৬ তারিখে আমরা ইফতারের আয়োজন করি। এটাই মূলত ঘটনা।

গণফোরাম কি বিভক্ত হয়ে যাচ্ছে- এমন প্রশ্নের জবাবে রেজা কিবরিয়া বলেন, আমার তা মনে হয় না।

এ প্রসঙ্গে মোস্তফা মোহসীন মন্টু বলেন, আমার ইফতারের তারিখ আগেই ঠিক করা ছিল। গণফোরাম তারিখ পরে নির্ধারণ করেছে। গণফোরাম থেকে ফোন করার পর বলেছি, আমার তারিখ তো আগেই ঠিক করা হয়েছে। এখন কীভাবে পরিবর্তন করবো?

গণফোরামের রাজনীতিতে মোস্তফা মোহসীন মন্টুর সক্রিয় না থাকা প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, পারিবারিক কারণে গণফোরামের রাজনীতিতে আমি নিষ্ক্রিয় আছি।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন