‘সংসদে কথা বলতে গেলেই হাউকাউ করা হয়’

  19-06-2019 12:30AM

পিএনএস ডেস্ক: বিএনপির সংসদ সদস্য মোশাররফ হোসেন বলেছেন, আমরা সংসদে কোনো কথা বলতে গেলেই উনারা (সরকারি দল) বিরোধিতার চেষ্টা করেন। কোনো কথা বলতে গেলেই হাউকাউ করা হয়। আপনারা শুধু বলেই যাবেন, বলতে দেবেন না- এটা হতে পারে না। আপনারা গলাবাজি করবেন আর আমরা কিছু বলতে পারব না এটা হয় না। আমাদের বলার সুযোগ দিতে হবে।

মঙ্গলবার জাতীয় সংসদে ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। মঙ্গলবার আলোচনার শুরুর পর প্রথম দিনেই ১২ জন সংসদ সদস্য আলোচনায় অংশ নেন। তবে সরকারি দলের প্রায় সব সদস্যই প্রস্তাবিত বাজেটকে সাধুবাদ জানিয়েছেন এবং সমালোচকদের সমালোচনা করেছেন।

যেখানে বিরোধিতা নেই সেখানে স্বেচ্ছাচারিতা ও একনায়কতন্ত্রের জন্ম হয় উল্লেখ করে মোশাররফ আরও বলেন, এই সংসদে আমরা কথা বলার জন্য এসেছি। আমরা তো ৫/৬ জন। পুরো সংসদে তো আপনারাই। ৫ জনের কথা শুনতে এত অসুবিধা কী? আপনারা শতভাগ আছেন, আমরা না হয় ৫% আছি। আমাদের কথা বলার সমান সুযোগ দিতে হবে। কথা বলতে দিতে হবে।

এ সময় অধিবেশনের সভাপতি ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া এ সংসদ সদস্যকে বলেন, প্রথমে ১০ মিনিট সময় দেয়া হয়। পরে আরও চার মিনিট সময় বাড়িয়ে দেয়া হয়। তারপরও অভিযোগ দেন- আপনাদের সময় দেয়া হয় না। এটা ঠিক নয়।

পিএনএস/ হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন