এরশাদ শঙ্কামুক্ত নয়, তবে জীবিত আছেন

  08-07-2019 01:42PM

পিএনএস ডেস্ক : রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ শঙ্কামুক্ত নয় তবে জীবিত আছেন বলে জানিয়েছেন পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের।

তিনি বলেন, সোমবার এরশাদের ১২তম দিনের চিকিৎসা চলছে। এ পর্যন্ত তার শারীরিক অবস্থা অপরিবর্তিত আছে। তিনি ওষুধ-সরঞ্জামের সাহায্যে স্বাভাবিক রয়েছেন।

সোমবার (০৮ জুলাই) দুপুরে রাজধানীর বনানীতে জাপার চেয়ারম্যানের কার্যালয়ে ‘এরশাদের শারীরিক অবস্থা নিয়ে নিয়মিত’ সংবাদ সম্মেলনে জিএম কাদের এসব কথা বলেন।

চিকিৎসকদের বরাত দিয়ে তিনি বলেন, এরশাদকে ডায়ালাইসিস দেওয়া হচ্ছে। চিকিৎসকদের ভাষায় তার কিছু কিছু ক্ষেত্রে উন্নতি হয়েছে, ওষুধ ও মেশিনের মাধ্যমে এটি সম্ভব হয়েছে বলে তারা জানিয়েছেন। তবে স্বাভাবিকভাবেই উন্নতি হয়নি বলেও তারা জানান।

ভেন্টিলেশনের মাধ্যমেই এরশাদকে শ্বাস-প্রশ্বাস দেওয়া হচ্ছে জানিয়ে পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, তবে ডাইজেস্টিভ সিস্টেমের ফাংশনটা ভালোভাবে চলছে না বলে জানিয়েছেন চিকিৎসকরা।

তিনি বলেন, সকাল ১১টায় আমি সিএমএইচে তাকে দেখতে গিয়েছিলাম। দেখলাম তিনি খুব গভীর ঘুমে আচ্ছন্ন। একটি মেশিন দিয়ে তার ডায়ালাইসিস করা হচ্ছে। চিকিৎসকরা জানিয়েছেন তার বেশকিছু ইন্ডিকেটর উন্নতির দিকে। তবে সেটি যদি ধরে রাখা যায়, তাহলে উন্নতি হবে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন