চট্টগ্রামে বাধা-গ্রেফতার আতঙ্ক, তবুও সমাবেশমুখী নেতাকর্মীরা

  20-07-2019 03:10PM

পিএনএস ডেস্ক: বিভাগীয় মহাসমাবেশের মাধ্যমে আলোচিত-সমালোচিত একাদশ সংসদ নির্বাচনের পর আনুষ্ঠানিকভাবে রাজপথের কর্মসূচিতে নেমেছে বিএনপি। কারাবন্দি দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বরিশালের পর আজ চট্টগ্রামে সমাবেশ করবে দলটি।

শনিবার (২০ জুলাই) বিকেলে চট্টগ্রামে বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনের সামনে এই সমাবেশ অনুষ্ঠিত হবে। যদিও বিএনপির পক্ষ থেকে নগরের লালদীঘি মাঠ সংলগ্ন জেলা পরিষদ চত্বর কিংবা কাজীর দেউড়ি মোড়ে সমাবেশ করতে অনুমতি চাওয়া হয়েছিল। কিন্তু সমাবেশের মাত্র ২১ ঘণ্টা আগে ২৭ শর্তে দলীয় কার্যালয়ের সামনের সড়কের একপাশে সমাবেশের অনুমতি মেলে।

সমাবেশের উদ্দেশ্যে ইতোমধ্যে বিভিন্ন জেলা, উপজেলা ও থানায় থেকে বিএনপি ও তাদের অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা রওনা হয়েছেন। বাস, ট্রাক, পিকআপসহ ছোট বড় বিভিন্ন পরিবহনে তারা চট্টগ্রামে উদ্দেশ্যে রওনা হয়েছেন বলে বিভিন্ন জেলা নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে।

তবে বিএনপি নেতারা সমাবেশকে কেন্দ্র করে গ্রেফতার আতঙ্কে ভুগছেন বলেও অভিযোগ করেছেন। সমাবেশের আগের দিন চট্টগ্রাম বিভাগের ফেনী জেলা বিএনপি’র প্রচার সম্পাদক গাজী হাবিব উল্লাহ মানিক, জেলা যুবদল সভাপতি জাকির হোসেন জসিম, জেলা স্বেচ্ছাসেবক দল সভাপতি সাইদুর রহমান জুয়েল, সদর উপজেলা যুবদলের আহবায়ক আতিকুর রহমান মামুন, দাগণভূঁইয়া উপজেলা যুবদলের সভাপতি হাসানুজ্জামান শাহাদাৎ, ফেনী পৌর যুবদলের সমন্বয়ক জাহিদ হোসেন বাবলু, জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক সিনিয়র সহ-সভাপতি শরীফুল ইসলাম এবং ফেনী পৌর যুবদল নেতা কাজী সোহাগকে গ্রেফতার করা হয়েছে।

সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ জ্যেষ্ঠ নেতারা তৃণমূল নেতাকর্মীদের উদ্দেশে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখবেন।

নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন ও সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, এ কর্মসূচিকে ঘিরে আন্দোলন সংগ্রামের ঐতিহ্যের নগরী বন্দরনগরী চট্টগ্রামসহ পুরো বিভাগের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক সাড়া পড়েছে। দীর্ঘদিন পর উন্মুক্ত স্থানে সমাবেশকে ঘিরে দারুণ উচ্ছ্বসিতনেতাকর্মীরা। সমাবেশ সফল করতে চট্টগ্রাম মহানগরীর প্রতিটি ওয়ার্ড ও থানা এবং বিভাগের প্রতিটি জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায় থেকে নেতাকর্মীরা আসছেন।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন