‘আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না’

  22-08-2019 08:34PM

পিএনএস ডেস্ক : আন্দোলন করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করা যাবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক।

২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে কৃষক লীগ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে বক্তৃতাকালে তিনি এ মন্তব্য করেন।

কৃষিমন্ত্রী বলেন, যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছে তারাই ২১ আগস্ট গ্রেনেড হামলার নেপথ্যে ছিল। তারা প্রকাশ্য দিবালেকে ১৩টি গ্রেনেড মেরে 'মানবতার মা' প্রধানমন্ত্রী ও তার দল আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে চেয়েছিল। এমন নৃশংস হত্যাকারীর মদদদাতা খালেদা জিয়াকে আন্দোলন করে জেল থেকে বের করা যাবে না।

তিনি বলেন, পাকিস্তানের দালালরা কোনোদিন বাংলাদেশকে মেনে নিতে পারেনি। ২১ আগস্টে ব্যবহৃত গ্রেনেডগুলোও ছিল পাকিস্তানের তৈরি। এতেই বোঝা যায় এই গ্রেনেড হামলা খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমানের পরিকল্পনায় হয়েছে। হাওয়া ভবন থেকে মা-ছেলের পরিচালনায় এবং তখনকার প্রশাসন, রাষ্ট্রযন্ত্র ও গোয়েন্দা সংস্থাকে ব্যবহার করে এ পৈশাচিক হত্যাকাণ্ড চালানো হয়।
পঁচাত্তরের পর মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শ ধ্বংস করতে এবং গণতান্ত্রিক সমাজব্যবস্থা নষ্ট করতে ২১ আগস্টের হামলা ঘটানো হয় দাবি করে আবদুর রাজ্জাক বলেন, দেশ ও মানবতাবিরোধী নিকৃষ্ট তারেক রহমানদের আর ক্ষমতায় যেতে দেওয়া হবে না। সবার পবিত্র দায়িত্ব হবে মুক্তিযুদ্ধ বিরোধীদের এদেশ থেকে বিতাড়িত করা।

কৃষি ও কৃষকের উন্নয়নে সরকারের অবদান তুলে ধরে তিনি বলেন, প্রধানমন্ত্রীর উন্নয়নের মূলমন্ত্র প্রত্যন্ত গ্রামে পৌঁছে দিতে হবে। 'আমার গ্রাম আমার শহর' তখনই বাস্তবায়ন হবে যখন কৃষকরা উন্নয়নে শক্তিশালী ভূমিকা রাখবেন।

কৃষক লীগের সভাপতি মোতাহার হোসেন মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী ও কৃষক লীগের নেতারা।
কৃষিমন্ত্রী এর আগে রাজধানীর ক্যাপ্টেন মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে ওয়াল্টনের সৌজন্যে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন