কবিরহাটে উপজেলা নির্বাচনে নৌকার জয়

  


পিএনএস ডেস্ক: নোয়াখালীর কবিরহাট উপজেলা পরিষদ নির্বাচনে বেসরকারি ফলাফলে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী কামরুন নাহার শিউলি। এ নিয়ে তৃতীয় বারের মতো তিনি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন।

তিনি নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন, ৯১ হাজার ৯৭৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আলাবক্স তাহের টিটু আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ৪ হাজার ৫শ ২০ ভোট, স্বতন্ত্র প্রার্থী খাদেমা আক্তার দোয়াত কলম প্রতীকে পেয়েছেন ১৩১৯ ভোট।

এ নির্বাচনে ৬১টি ভোট কেন্দ্রে ভোট পড়েছে ৬৮ শতাংশ। উপজেলা রিটার্নিং কর্মকর্তা মনিরুল ইসলাম রাত সাড়ে ১০টার দিকে এই ফলাফল ঘোষণা করেন।

সোমবার (১৪ অক্টোবর) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। পরে ফলাফল ঘোষণা শুরু হয় সন্ধ্যা ৬টা থেকে।

এ ছাড়া পুরুষ ভাইস চেয়ারম্যান পদে নজরুল ইসলাম (চশমা) প্রতীকে ৫৩ হাজার ৯শত ৯৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী মো. নুরুল আলম ভূঁইয়া টিউবওয়েল প্রতীকে পেয়েছেন ৩৫ হাজার ৬শত ৭৯ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফরিদা ইয়াসমিন (কলস) প্রতীকে ৪৩ হাজার ২শত ৭০ ভোট পেয়ে নিবাচিত হয়েছে।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শাহানা আক্তার (পদ্মফুল) প্রতীকে ২৯ হাজার ৮ শত ৫৩ ভোট পেয়েছেন। নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করে।

৭টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত নোয়াখালীর কবিরহাট উপজেলার মোট ভোটার ১ লাখ ৪৬ হাজার ২৩১ জন। নির্বাচনে বাতিল হয়েছে ৮ হাজার ৫১১ ভোট, যা দুই চেয়ারম্যান প্রার্থীর প্রাপ্ত ভোটের চেয়ে বেশি।

পিএনএস/ হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech