ষড়যন্ত্রের আভাস পাওয়া যাচ্ছে: রিজভী

  10-11-2019 03:15PM

পিএনএস ডেস্ক : বিএনপির বিরুদ্ধে আবারও ষড়যন্ত্রের আভাস পাওয়া যাচ্ছে বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে রোববার (১০ নভেম্বর) দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত দোয়া মাহফিল ও আলোচনায় সভায় তিনি এ কথা জানান।

রুহুল কবির রিজভী বলেন, বারবার বিএনপির বিরুদ্ধে ষড়যন্ত্র হয়েছে। আপনারা দেখেছেন, ওয়ান-ইলেভেনের আগে থেকে ষড়যন্ত্র শুরু হয়েছে। ওয়ান ইলেভেনেও ষড়যন্ত্র হয়েছে। আবার এখন কিছু ষড়যন্ত্রের নানা কথাবার্তার আভাস আমরা শুনতে পাই।

তিনি বলেন, হিমালয় পর্বতমালা বলুন, আর রকি পর্বতমালা বলুন। এসব বিশাল বিশাল পর্বতমালায় যদি ঘূর্ণিঝড় হয়। আর তাতে দু-একটা পাথর এদিক-সেদিক খসে পড়লে পর্বতের কোনো ক্ষতি হয় না। আজ বিএনপির পৃথিবীর শক্তিশালী পর্বতের মত একটি পর্বত। এই বিএনপির বিরুদ্ধে ষড়যন্ত্র করে কোনো কাজ হবে না। অনেক তো ষড়যন্ত্র করা হয়েছে কিন্তু কোনোভাবেই তা সফল হয়নি।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব আরও বলেন, এই দেশের জাতীয়তাবাদী শক্তি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে ঐক্যবদ্ধ, তারেক রহমানের নেতৃত্বে ঐক্যবদ্ধ। এ ঐক্যে যদি কেউ ফাটল ধরানোর চেষ্টা করেন তাহলে তারা নিজেরাই ফেটে পড়বেন।

তিনি বলেন, হযরত মুহাম্মদ (সা.) কে সমগ্র বিশ্বের রহমত হিসেবে পাঠানো হয়েছে। তার মতন একজন মহামানবের সম্পর্কে আলোচনা করা অত্যন্ত কঠিন। তৎকালীন সময়ে আরবের সমাজের যে অবস্থা ছিল, যে অনাচর, ব্যভিচার ছিল তা হযরত মুহাম্মদ (সা.) এর মনকে ব্যথিত করত। ব্যথিত করতে বলে সেই অন্ধকারের যুগ, আইয়ামে জাহেলিয়া যুগের মধ্যেও থেকেও তার পবিত্র আত্মা দিয়ে বুঝতে পেরেছিলেন সমাজে অনাচার চলছে। তখন থেকেই তিনি যুবকদের নিয়ে সংগঠন করেছেন, ন্যায়বিচার করেছেন।

সাবেক ছাত্রনেতা বলেন, আজ বাংলাদেশে ভিন্ন ধরনের একটা আইয়ামে জাহেলিয়া যুগ চলছে। এটা আওয়ামী জাহেলিয়া যুগ। নির্দ্বিধায় মানুষ রাস্তাঘাটে মরে পড়ে আছে। নদী-নালা-খাল-বিল এর মধ্যে মানুষের লাশ ভাসছে। প্রতিদিন শুধু নারীরাই লাঞ্ছিত হচ্ছে না, শিশুরাও লাঞ্ছনা ও ধর্ষণের শিকার হচ্ছে। এটাই তো আইয়ামে জাহেলিয়া যুগ। যে আইয়ামে জাহেলিয়া যুগের বিরুদ্ধে মহানবী রুখে দাঁড়িয়েছিলেন, সেই যুগের মধ্যে আমাদের বাস করতে হচ্ছে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন