দলের ভাবমূর্তি নষ্টকারীদের অপসারণ: হানিফ

  12-11-2019 10:20PM

পিএনএস ডেস্ক : যাদের কারণে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হয় তাদের অপসারণ করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহাবুব-উল-আলম হানিফ।

মঙ্গলবার বেলা ১১টায় কুষ্টিয়া ইসলামিয়া কলেজ মাঠে শহর আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন হানিফ। তার আগে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

হানিফ বলেন, আওয়ামী লীগের টানা ১১ বছর ক্ষমতায় থাকার সুযোগ নিয়ে অনেকে দলে যোগদান করেছেন। কিন্তু যোগদানের সময় নির্দেশনা ছিলো, যাদের বিরুদ্ধে অনৈতিক অভিযোগ, সন্ত্রাসী কর্মকাণ্ড, নাশকতা, মাদকএবং যুদ্ধপরাধীর সাথে যারা জড়িত এই ধরনের ব্যক্তিদের দলে নেওয়া যাবে না। কিন্তু দলের ভেতরে কিছু কিছু জায়গায় এমন ব্যক্তি অনুপ্রবেশ করেছিলো। কেন্দ্রীয় সিধান্ত মোতাবেক এ সকল ব্যক্তিরা যাতে কোনো কমিটিতে পদ না পেতে পারেন তার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। তৃণমূল থেকে শুরু করে কেন্দ্রীয় পর্যায় পর্যন্ত দলের বিভিন্ন জায়গায় যে দু একজন বিতর্কিত ব্যক্তি অনুপ্রবেশ করেছিলো তাদেরকে অপসারণ করা হবে। পাশাপাশি আওয়ামী লীগের যে সকল নেতাকর্মী দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করেছেন তাদেরকেও নতুন কমিটিগুলোতে দলের পদ অপসারণ করা হবে।

“সকল দেশ প্রেমিক সংগঠন একসাথে ঐক্যবদ্ধ্য হয়ে এই সরকারের পতন ঘটাতে হবে” বিএনপি নেতা আমির মাহমুদ খসরু মাহমুদ চৌধুরীর এমন মন্তব্যের প্রেক্ষিতে হানিফ বলেন, যারা স্বাধীনতার বিরুদ্ধে অবস্থান করেছিলো, যারা গণহত্যা চালিয়েছিলো, মুক্তিকামী মানুষকে হত্যা করেছিলো, বাড়িঘর জালিয়ে ছিলো, মা বোনদের সম্ভ্রমহানি করেছিলো সে সমস্ত বিতর্কিত ব্যক্তিরা যদি তাদের কাছে দেশপ্রেমিক হয় তবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে এদেশের জনগণই যথেষ্ট।

এ সময় উপস্থিত ছিলেন কুষ্টিয়া শহর আওয়ামী লীগের সভাপতি তাইজাল আলী খানের সভপতিত্বে ও সাধারণ সম্পাদক আতাউর রহমান আতার সঞ্চালনায় ত্রি-বার্ষিক সম্মেলনে এসময় বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহমুদ স্বপন, ত্রান ও সমাজ কল্যান সম্পাদক সুজিত রায় নন্দী, সদস্য এস এম কামাল হোসেন, গোলাম রব্বানী চিনু, কুষ্টিয়া-১ আসনের সংসদ সদস্য আ.কা.ম সরোয়ার জাহান বাদশা, কুষ্টিয়া পৌরসভার মেয়র আনোয়ার আলী, জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী প্রমুখ।

পিএনএস/মো. শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন