‘বিএনপি একটি ব্যর্থ রাজনৈতিক দল’

  

পিএনএস ডেস্ক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বিএনপিকে একটি ব্যর্থ রাজনৈতিক দল হিসাবে অভিহিত করে বলেছেন, বিএনপির রাজনীতি এখন কথা মালার রাজনীতিতে পরিণত হয়েছে।

বৃহস্পতিবার রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনের জন্য তৈরি মঞ্চ পরিদর্শন করতে গিয়ে সাংবাদিকদের তিনি আরো বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমঙ্গীর একজন ব্যর্থ রাজনীতিক। তাদের নেত্রী বেগম খালেদা জিয়া কারাগারে। খালেদার মুক্তির জন্য একটি আন্দোলনও তারা করতে পারেনি। দলে ভাঙ্গন ধরেছে।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, স্বেচ্ছাসেবক লীগ এবং আওয়ামী যুবলীগের নেতৃত্ব ঠিক করবেন কাউন্সিলররা। তাছাড়া আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা রয়েছেন। তিনি জানেন কাকে কোন দায়িত্ব দিতে হবে।

সেতুমন্ত্রী বলেন, সাবেক ছাত্রলীগ নেতাদের মধ্যে যাদের ক্লিন ইমেজ আছে, সৎ, কর্মঠ, তাদেরকে নেতৃত্ব আনা হবে। আমাদের সবই ঠিক আছে। এবার স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ, ঢাকা মহানগর আওয়ামী লীগের সম্মেলনের মঞ্চ হবে নৌকা আকৃতি এবং একই মঞ্চে হবে। প্রস্তুতি প্রায় শেষ দিকে।
স্বেচ্ছাসেবক লীগ ও যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে অব্যাহতি দেওয়া হয়েছে এতে সম্মেলন করতে কোন সমস্যা হবে কিনা জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, অন্য নেতারা আছেন। সবকিছুই হবে গণতন্ত্রের পদ্ধতিতে, দলের নিয়মনীতি অনুযায়ী। এই সংগঠনের দেখভাল করছেন শেখ হাসিনা।

যুবলীগের নেতৃত্ব কমিটির বাইরে থেকে আসার কথা শুনা যাচ্ছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, যুবলীগের বাইরে থেকে নেতৃত্ব আসবে এমন কথা আমি জানি না। স্বেচ্ছাসেবক লীগ ও যুবলীগের কাউন্সিলরা যদি মনে করে বাইরে থেকে কাউকে আনবে সেক্ষেত্রে তাদের সিদ্ধান্ত। সর্বোপরি আমাদের নেত্রী আছেন, তিনি হলেন সকলের অভিভাবক। আর তিনি যদি মনে করেন সংশোধন করে নতুন পদ চলার জন্য, তিনি যেটা ভালো মনে করবেন আমরা সেইটাই ভালো মনে করবো।

এ সময় অন্যান্যের মধ্যে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম, আওয়ামী লীগ নেতা ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, অ্যাডভোকেট কামরুল ইসলাম, মির্জা আজম, আনোয়ার হোসেন, স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক নির্মল রঞ্জন গুহ, স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মতিউর রহমান মতি প্রমুখ উপস্থিত ছিলেন।

পিএনএস/মো. শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech