নিজের মুক্তিযোদ্ধা ভাতা দরিদ্র মুক্তিযোদ্ধাদের দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী

  15-11-2019 07:49PM

পিএনএস ডেস্ক : নিজের মুক্তিযোদ্ধা ভাতার জমানো টাকা দিয়ে দরিদ্র মুক্তিযোদ্ধাদের সহায়তা করলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শুক্রবার সকালে স্বরাষ্ট্রমন্ত্রী তার ধানমণ্ডির সরকারি বাসভবনে ২০ জন অসহায় দরিদ্র মুক্তিযোদ্ধার প্রত্যেককে ১০ হাজার টাকা করে নগদ অর্থ সহায়তা করেন।

এ সময় মন্ত্রী বলেন, 'মুক্তিযোদ্ধাদের সহায়তায় এগিয়ে আসতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে বার্তা আছে সেটি বাস্তবায়িত হলে দরিদ্র মুক্তিযোদ্ধাদের দারিদ্রতা কিছুটা হলেও লাঘব হবে। এ লক্ষ্যে আমি সকল সামর্থ্যবান মুক্তযোদ্ধাদের এগিয়ে আসার আহ্বান জানাই।'

তিনি আরো বলেন, 'অর্থনৈতিকভাবে স্বাবলম্বী মুক্তিযোদ্ধাদের সব সময় পিছিয়ে পড়া মুক্তিযোদ্ধাদের পাশে থাকা উচিত। বাংলাদেশে অনেক সচ্ছল মুক্তিযোদ্ধা অসহায় মুক্তিযোদ্ধাদের সহায়তা করে থাকেন। তারা যেন আরও সহায়তার হাত বাড়ান সেটাই আমাদের সকলের কাম্য।'

প্রসঙ্গত, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ১৯৭১ সালে মহান স্বাধীনতাযুদ্ধে ২ নম্বর সেক্টরের অধীনে মুক্তিযুদ্ধে অংশ নেন। তিনি যখন থেকে মুক্তিযোদ্ধা ভাতা পাচ্ছেন, তখন থেকেই প্রাপ্ত ভাতা সঞ্চয় করে নির্দিষ্ট সময় পর পর তা অসচ্ছল মুক্তিযোদ্ধাদের মাঝে বিতরণ করে আসছেন।

পিএনএস/মো. শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন