বিএনপি এখন গুজব নির্ভর রাজনীতি করছে : খালিদ মাহমুদ চৌধুরী

  22-11-2019 09:46PM

পিএনএস ডেস্ক : বিএনপি এখন গুজব নির্ভর রাজনীতি করছে বলে মন্তব্য করেছেন নৌপরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। আজ শুক্রবার দুপুর ১২টায় কুড়িগ্রামের চিলমারী নদী বন্দর পরিদর্শনকালে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

নৌ প্রতিমন্ত্রী বলেন, ‘বিএনপি এখন গুজব নির্ভর রাজনীতি করে। আপনারা জানেন, বেগম খালেদা জিয়া এতিমদের টাকা আত্মসাৎ করে এখন আদালতের মাধ্যমে দণ্ডিত হয়ে তিনি আছেন কারাবন্দী। আইনগতভাবে তাকে বের করা ছাড়া বিএনপির আর কোনো উপায় নেই।’

তিনি আরও বলেন, ‘দেশরত্ন শেখ হাসিনা চিলমারী বন্দর চালুর জন্য গত তিন বছর আগে ঘোষণা দিয়েছেন। তাৎক্ষনিকভাবে নৌমন্ত্রণালয়ের পক্ষ থেকে এটিকে নদী বন্দর ঘোষণা দেওয়া হয়। সেই মোতাবেক সকল কার্যক্রম শেষে এখন অনুমোদনের অপেক্ষায় আছে। আমরা আশা করি, আগামী ১৫ থেকে ২০ দিনের মধ্যে ৩০০ কোটি টাকার প্রকল্পের অনুমোদন হয়ে গেলেই এখানে কার্যক্রম শুরু হবে।’

পরে নৌ প্রতিমন্ত্রী স্পিডবোটে উঠে ব্রহ্মপুত্র নদ বন্দর এলাকা পরিদর্শন করেন। এ সময় তার সঙ্গে ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি আমিনুল ইসলাম মঞ্জু মণ্ডল, সাধারণ সম্পাদক মো. জাফর আলী, জেলা প্রশাসক সুলতানা পারভীন, পুলিশ সুপার মহিবুল ইসলাম খান, চিলমারী উপজেলা চেয়ারম্যান শওকত আলী সরকার, রাজীবপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবদুল হাই সরকার প্রমুখ।

প্রসঙ্গত, ২০১৬ সালের ৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ অঞ্চলের উন্নয়ন ও কর্মসংস্থানের জন্য চিলমারী বন্দরটি চালুর ঘোষণা দেন। এরই পরিপ্রেক্ষিতে ওই সালের ২৩ সেপ্টেম্বর তৎকালীণ নৌমন্ত্রী শাজাহান খান চিলমারী নদী বন্দরের উদ্বোধন করেন। কিন্তু তারপরও জেলা পরিষদ ও বিআইডব্লিউটির মধ্যেকার ঘাট ইজারার জটিলতায় বন্দরটি বন্ধই থাকে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন