বিএনপি-জামায়াত এখনও বাংলাদেশের অস্তিত্ব স্বীকার করে না: ইনু

  16-12-2019 02:32PM

পিএনএস ডেস্ক:জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, বিএনপি-জামায়াত চক্র এখনও বাংলাদেশের অস্তিত্ব স্বীকার করে না। জাতির পিতাকে স্বীকার করে না। গণহত্যা মানে না। সংবিধানের চার নীতিও মানে না।

সোমবার (১৬ ডিসেম্বর) বিজয় দিবস উপলক্ষে সাভার জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

হাসানুল হক ইনু বলেন, দেশের রাজনৈতিক অঙ্গনে বিএনপি জামায়াত একটি অশান্তির বিষবৃক্ষ। এই বিষবৃক্ষ আর যেন বাংলাদেশের রাজনীতিতে সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়াতে না পারে তার নিশ্চয়তার মধ্য দিয়েই আমরা বাংলাদেশের সুবর্ণজয়ন্তী উদযাপন করতে চাই।

তিনি বলেন, ২০২১ সালে বাংলাদেশ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করবে। মাঝখানে ৭৫ সালে একটা রাজনৈতিক বিপর্যয় ঘটেছে। সামরিক শাসক এবং সাম্প্রদায়িক শক্তি, রাজাকার এবং যুদ্ধাপরাধীরা দেশটাকে দখল করে নিয়েছিল। এখন শেখ হাসিনার নেতৃত্বে আমরা ঘুরে দাঁড়িয়েছি। বাংলাদেশ আবার বাংলাদেশের পথে চলছে।

জাসদ সভাপতি বলেন, সুবর্ণজয়ন্তী উদযাপনের আগে বাংলাদেশের রাজনৈতিক অঙ্গনে সম্পূর্ণ শান্তি প্রতিষ্ঠা করার জন্য রাজাকার সমর্থিত কোনো সরকার আর আসবে না, তার নিশ্চয়তা অর্জন করাটাই বর্তমানে গুরুত্বপূর্ণ একটি রাজনৈতিক লক্ষ্য।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, একাত্তরের চেতনা ও লক্ষ্য ছিল, সেই লক্ষ্যে আমরা অনেকদূর এগিয়ে যেতে পারতাম, বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে পারতাম, যদি না ৭৫ এর বিপর্যয় না ঘটতো, যদি না সামরিক এবং সাম্প্রদায়িক শক্তি মাথাচাড়া দিয়ে উঠতো।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন