‘ইসি আবার অযোগ্যতার পরিচয় দিয়েছে’

  19-01-2020 06:09PM

পিএনএস ডেস্ক : ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের তারিখ নিয়ে জটিলতার সমালোচনা করেছেন উত্তরের বিএনপি প্রার্থী তাবিথ আউয়াল। তিনি বলেছেন, ইসি (নির্বাচন কমিশন) বিনা কারণে তাদের অযোগ্যতার একটি পরিচয় আবারও দিয়েছে। এ বিষয়টি অনেক আগেই নিষ্পত্তি হওয়া দরকার ছিল। তবুও সাধুবাদ। একটা তারিখ নির্ধারণ হয়েছে, যা সবার জন্য গ্রহণযোগ্য। তারা সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে পারলে মেয়র ও ধানের শীষের কাউন্সিলরদের বিজয় হবেই।

আজ রোববার দুপুর সাড়ে ১২টার দিকে রাজধানীর মিরপুর বিআরটিএ এলাকায় গণসংযোগকালে তিনি এসব কথা বলেন।

তাবিথ আউয়াল বলেন, ‘নির্বাচন কমিশন ইশতেহার ঘোষণা থেকেই বিতর্ক সৃষ্টি করেছে। আমরা এখনো দেখতে চাই নির্বাচন কমিশন সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দিতে কী কী পদক্ষেপ নেয়। আমরা সেদিকে তাকিয়ে আছি। সরস্বতীপূজা উপলক্ষে নির্বাচন দুই দিন পিছিয়েছে। একই সঙ্গে এসএসসি পরীক্ষাও পিছিয়েছে। যে কারণে পরীক্ষার্থীরা মনঃক্ষুণ্ন হতে পারে। তাদের জন্য দুঃখ প্রকাশ করছি।’

নির্বাচন নিয়ে শঙ্কা আছে কি না, ইসির কিছু বিতর্কিত বক্তব্যের কারণে মাঠপর্যায়ে প্রভাব পড়ে। সুষ্ঠু নির্বাচনের জন্য দৃশ্যমান পদক্ষেপ দরকার।

তাবিথ আউয়াল বলেছেন, সব ষড়যন্ত্র রুখে দিয়ে ঐক্যবদ্ধ হয়ে গণতন্ত্র রক্ষায় ১ ফেব্রুয়ারি ভোটের লড়াইয়ে বিজয়ী হতে হবে।

এর আগে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ঢাকা সিটি করপোরেশনের দুই মেয়র ও কাউন্সিলর প্রার্থী এবং নেতা-কর্মীদের নিয়ে জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৪তম জন্মবার্ষিকী উপলক্ষে এ শ্রদ্ধা জানানো হয়।
তাবিথ আউয়াল সকাল থেকে মিরপুর-১৩, উত্তর ইব্রাহিমপুর, কাফরুল, কলোনি সেন্ট্রাল জামে মসজিদ, মিরপুর-১৪–এর হাউজিং স্টাফ কোয়ার্টার, শহীদ স্মৃতি পুলিশ কলেজ এলাকায় নির্বাচনী প্রচার চালান। এ সময় তিনি স্থানীয় বাসিন্দা, দোকানদার, এলাকাবাসীর কাছে ভোট চেয়ে লিফলেট বিতরণ করেন। তাবিথ আউয়াল বলেন, এ এলাকার বর্জ্যব্যবস্থা আধুনিক করতে হবে। এ এলাকায় অনেক মানুষ। খোলা মাঠ যা ছিল তা দখল হয়ে গেছে। নতুন করে বানাতে হবে। নারী ও শিশুর নিরাপত্তা দিনে ও রাতে প্রাধান্য দিতে হবে। বাসযোগ্য উন্নত ঢাকা বানাতে হবে।

এ সময় ওই এলাকা তথা ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মো. রফিকুল ইসলাম ও তাঁর সমর্থকেরা উপস্থিত ছিলেন। প্রচারণার সঙ্গে আরও ছিলেন সংরক্ষিত নারী আসন-২ (৪, ১৫ ও ১৬ নম্বর ওয়ার্ড)–এর বিএনপিসমর্থিত কাউন্সিলর প্রার্থী আমিনা খাতুন ও তাঁর সমর্থকেরা।

তাবিথের নির্বাচনী প্রচারণায় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদিন ফারুক, হাবিবুর রহমান হাবিব, নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরী, আকরামুল হাসা, যুবদল ঢাকা মহানগর উত্তরের সভাপতি এস এম জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম মিল্টনসহ দলটির অঙ্গসংগঠনের নেতা–কর্মীরা।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন