ভারতের দাঙ্গা সৌহার্দ্য ও সহযোগিতার অন্তরায় : মির্জা ফখরুল

  28-02-2020 07:23PM

পিএনএস ডেস্ক : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘ভারতের দাঙ্গা আমাদের দেশে আঞ্চলিক শান্তি, সৌহার্দ্য ও সহযোগিতার জন্য অন্তরায় হয়ে দাঁড়াবে। আমরা আশা করি ভারত সরকার তাদের দেশের জনগণের কথা চিন্তা করে এনআরসি সমস্যা সমাধান করবে।’

আজ শুক্রবার দুপুরে কক্সবাজারের রামু সীমা মহাবিহার সংলগ্ন মেরংলোয়া মাঠে একুশে পদকপ্রাপ্ত বৌদ্ধ ধর্মীয় গুরু উপ-সংঘরাজ পন্ডিত সত্যপ্রিয় মহাথেরর অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

এ সময় কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন নামঞ্জুর হওয়ায় আশাহত ও ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান বিএনপি মহাসচিব। মির্জা ফখরুল বলেন, ‘মিথ্যা মামলায় কারাবন্দী বিএনপি চেয়ারপারসনকে উন্নত চিকিৎসা জন্য বিদেশে নিয়ে যাওয়া প্রয়োজন। তিনি এখন হাঁটতে পারেন না, দাঁড়াতে পারেন না। এ জন্য বিএনপির পক্ষ থেকে আদালতে তার জামিন চাওয়া হয়েছে। কিন্তু আদালত খালেদা জিয়ার জামিন নামঞ্জুর করাতে জনগণ আশাহত ও ক্ষুব্ধ হয়েছে।’

এ সময় বক্তব্য রাখেন বিএনপির স্থানীয় কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা ড. সুকোমল বড়ুয়া, সাবেক সাংসদ লুৎফুর রহমান কাজল প্রমুখ।

এর আগে মির্জা ফখরুল প্রয়াত সত্যপ্রিয়র মরদেহে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। রামু সীমা মহাবিহারের অধ্যক্ষ উপ-সংঘরাজ পণ্ডিত সত্যপ্রিয় মহাথের গত ৪ অক্টোবর ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। বৌদ্ধ ধর্মীয় রীতিনীতি অনুসারে ১৪৮ দিন তার মরদেহ সংরক্ষণের পর দাহক্রিয়া সম্পাদন করা হবে। এ উপলক্ষ্যে গতকাল বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে ৩ দিনব্যাপী জাতীয় অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠান।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন