আইসোলেশন নিয়ে সরকারের সিদ্ধান্ত গণবিরোধী: রিজভী

  19-03-2020 09:58PM

পিএনএস ডেস্ক : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকারের অনুমতি ছাড়া কোনো হাসপাতাল আইসোলেশনের ব্যবস্থা করতে পারবে না- সরকারের এমন সিদ্ধান্ত অমানবিক ও গণবিরোধী। প্রতিষ্ঠিত সব হাসপাতালকে এ দায়িত্ব দিলে করোনাভাইরাস সংক্রমণের সংখ্যা বা এ বিপর্যয় রোধ করা যেত বলে মন্তব্য করেন তিনি।

বৃহস্পতিবার স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে মালিবাগ মোড়ে বিভিন্ন বিপণিবিতান ও ফুটপাতে পথচারীদের করোনা সচেতনতায় লিফলেট বিতরণকালে তিনি এ কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, আইইডিসিআরের (রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ এবং গবেষণা প্রতিষ্ঠান) বক্তব্য শুনছি। তাদের কার্যক্রম শুধু ওই বক্তব্যের মধ্যে সীমাবদ্ধ রয়েছে। করোনা চিকিৎসায় তাদের কোনো কার্যকর ভূমিকা দেখা যাচ্ছে না। তাদের হটলাইনগুলোতে সাধারণ মানুষ ঘণ্টার পর ঘণ্টা ফোন করেও কোনো প্রতিকার পাচ্ছেন না। এ থেকে প্রমাণ হয়, করোনাভাইরাস মোকাবিলায় কোনো পদক্ষেপ সরকারের নেই। তারা লিপ সার্ভিস দিচ্ছে।

তিনি বলেন, আমরা দাবি জানাচ্ছি, এ মুহূর্তে মহামারি প্রতিরোধের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিন, নইলে প্রাণঘাতী এ ভাইরাস কত মানুষের জীবন যে বিপন্ন করবে, তার ইয়ত্তা নেই।

লন্ডনফেরত সিলেটের মেয়র বদরউদ্দিন আহমেদ কামরানকে কেন কোয়ারেনটাইনে নেওয়া হলো না, তা নিয়ে প্রশ্ন তোলেন রিজভী। তিনি বলেন, মেয়র কামরান লন্ডন থেকে ফিরে আওয়ামী লীগের সভায় যোগদান করছেন। অথচ তার বিষয়ে সরকার কোনো পদক্ষেপ নেয়নি।

লিফলেট বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আবদুল কাদির ভূঁইয়া জুয়েলসহ সংগঠনের কেন্দ্রীয় নেতারা।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন