করোনায় স্বাধীনতা দিবসের কর্মসূচি বাতিল করলো বিএনপি

  

পিএনএস ডেস্ক : করোনাভাইরাস সংক্রামণের কারণে স্বাধীনতা দিবসের সকল কর্মসূচি বাতিল করেছে বিএনপি। সোমবার রাতে সাংবাদিকদের কাছে বিএনপির এই সিদ্ধান্তের কথা জানান দলটির বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গুলশান বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ে আসেন বিএনপি মহাসচিব। তিনি কয়েকটি ইলেক্ট্রনিক ও গণমাধ্যমের সাংবাদিকদের উপস্থিতিতে ইন্টারনেটে লাইভ সম্প্রচারে করোনাভাইরাস সংক্রামণের সার্বিক পরিস্থিতির ওপর কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আপনাদেরকে জানাতে চাই যে, আমাদের স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সারাদেশের দলের সকল কর্মসূচি আমরা বাতিল করেছি। কোনো রকমের জনসমাবেশ-সমাবেশ যেন না হয় তার জন্য নেতা-কর্মীদেরকে দৃষ্টি রাখার আহবান জানাচ্ছি। আমরা আমাদের দলের নেতা-কর্মীদের বলেছি যে, তারা যে যেই অবস্থায় আছে, নিজেদেরকে সাবধান রেখে জনগণের মধ্যে সচেতনতার কাজ করবেন এবং দলের কর্মীরা যেন নিয়ম মেনে চলেন, সাবধানে থাকেন-সেই বিষয়গুলো নিশ্চিত করবেন।

স্বাধীনতা ও জাতীয় দিবসের দিন বিএনপি সকালে সাভারে জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন এবং পরে শেরে বাংলা নগরে দলের প্রতিষ্ঠাতা প্রয়াত জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পণ করে থাকে। এছাড়া স্বাধীনতা দিবসের তাৎপর্য তুলে ধরে বিএনপি ও তার বিভিন্ন অঙ্গসংগঠন আলোচনা সভা করে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন