জিয়াউর রহমানের ৩৯তম মৃত্যুবার্ষিকী আজ

  30-05-2020 01:38AM

পিএনএস ডেস্ক : আজ ৩০ মে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৯তম মৃত্যুবার্ষিকী। ১৯৮১ সালের এই দিনে চট্টগ্রাম সার্কিট হাউসে সেনাবাহিনীর কিছু বিপথগামী সদস্যের হাতে তিনি নিহত হন।

জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের অন্যতম সেক্টর কমান্ডার এবং জেড ফোর্সের অধিনায়ক ছিলেন। বাংলাদেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) প্রতিষ্ঠাতাও তিনি। প্রতিবছর দিনটি জিয়াউর রহমানের শাহাদৎবার্ষিকী হিসেবে পালন করে তার দল বিএনপি।

গতকাল এক বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শাহাদৎবার্ষিকী যথাযথ মর্যাদায় উদ‌যাপনের জন্য দল, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী, সমর্থক, শুভানুধ্যায়ী ও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন সমূহসহ সকল স্তরের জনগণের প্রতি আহবান জানান।

আজ জিয়াউর রহমানের শাহাদাৎবার্ষিকী উপলক্ষে ভোর ৬টায় রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার‌্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলন করা হবে। সকাল ১১টায় শেরেবাংলাস্থ চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের সমাধিতে শারীরিক দূরত্ব বজায় রেখে বিএনপি মহাসচিবসহ দলটির স্থায়ী কমিটির সদস্যরা শ্রদ্ধা জানাবেন।

জিয়াউর রহমানের শাহাদাৎবার্ষিকী কর্মসূচির বিষয়ে বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান জানান, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদাৎবার্ষিকী উপলক্ষে দুপুর ১টায় রাজধানীর আসাদগেটে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বাসভবন সংলগ্ন এলাকায় অসহায় ও দুস্থদের মাঝে জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে স্বাস্থ্য বিধি মেনে খাদ্য বিতরণ করা হয়। আর বিকেল সাড়ে ৩টায় ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন