ওমান বিএনপি'র সাবেক সভাপতির করোনায় ইন্তেকাল

  19-06-2020 01:39AM

পিএনএস ডেস্ক : ওমানের রাজধানী মাস্কাটের একটি বেসরকারি হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুরে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ওমানের কেন্দ্রীয় বিএনপি'র সাবেক সভাপতি এস এম আকবর হোসেন। এর আগে সাধারণ সমস্যা নিয়ে মাস্কাটের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হলেও পরবর্তীতে পরীক্ষা-নিরীক্ষা করে জানা যায় তিনি কভিড-১৯ নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

বর্ষীয়ান এই রাজনীতিবিদের মৃত্যুতে অপূরণীয় ক্ষতি হয়েছে উল্লেখ করে ওমানের বিভিন্ন রাজনৈতিক ও অরাজনৈতিক সংগঠনগুলো শোক প্রকাশ করেছে।

এস এম আকবর জাতীয়তাবাদী দল বিএনপিপন্থী রাজনীতিবিদ হলেও আওয়ামী লীগ, জাতীয়পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক ও অরাজনৈতিক সংগঠনের সাথে ছিল তার সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক।

বর্ষীয়ান এই রাজনীতিবিদ ও কমিউনিটি লিডার এর মৃত্যুতে ওমান বিএনপি গভীর শোক প্রকাশ করে এবং তার আত্মার মাগফিরাত কামনা করে দলীয়ভাবে বিভিন্ন কর্মসূচি হাতে নেওয়া হবে বলেও বাংলাদেশ প্রতিদিনকে জানায়।

বর্ষীয়ান এই রাজনীতিবিদের মৃত্যুতে ওমানে কর্মরত মুক্তিযুদ্ধা ও আওয়ামী লীগ নেতা তাঁর ফেসবুকে লিখেন - এক নক্ষত্রের প্রস্থান। এমন রাজনীতিবিদ কালেভদ্রে জন্মান বলেও তিনি তার ফেসবুক ওয়ালে লিখেন।

অন্যদিকে, ওমানের সাধারণ প্রবাসীরাও প্রবাসী বান্ধব এই নেতার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। জানা যায়, ওমানে বসবাসরত সাধারণ প্রবাসীদের বিভিন্ন সমস্যা ও বিপদে আপদে এগিয়ে এসে নিজের সাধ্যের সবটুকু দিয়ে চেষ্টা করতেন সমস্যা থেকে উত্তরণের। এই করোনাকালীন সময়েও খাদ্য সঙ্কটে পড়া সাধারণ প্রবাসীদের খাদ্য সহায়তা দিয়ে পাশে দাঁড়াতে ভুল করেননি বিএনপি'র এই বর্ষীয়ান রাজনীতিবিদ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন