‘বিএনপির ত্রাণ বিতরণে ক্ষমতাসীনরা বাধা দিচ্ছে'

  22-06-2020 12:38AM

পিএনএস ডেস্ক : করোনাভাইরাস মহামারিকালে সংকটাপন্ন মানুষদের পাশে দাঁড়াতে গিয়ে বিএনপির নেতাকর্মীরা ক্ষমতাসীনদের বাধার সম্মুখীন হচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রবিবার তিনি এক বিবৃতিতে এ অভিযোগ করেন।

তিনি বলেন, নানা প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় বিএনপি সবসময়ই জনগণের পাশে থেকেছে। বর্তমানে বাংলাদেশসহ বিশ্বব্যাপী করোনাভাইরাসের মহা দুর্যোগময় সময়েও বিএনপি দেশব্যাপী অসহায় মানুষকে সাহায্য-সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। কিন্তু কোনোভাবেই বিএনপির এই মানবিক কাজকে মেনে নিতে পারছে না আওয়ামী লীগ সরকার।

তিনি অভিযোগ করেন, রবিবার সাতক্ষীরা জেলা বিএনপির নেতৃত্বে করোনা সংকটকালে ঘূর্ণিঝড় আম্পানের আঘাতে ক্ষতিগ্রস্ত শ্যামনগর উপজেলার অসহায়, গরীব ও ছিন্নমূল মানুষদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করতে যায়। এ সময় আকস্মিকভাবে আওয়ামী লীগের স্থানীয় সংসদ সদস্যের নির্দেশে ছাত্রলীগ-যুবলীগের সশস্ত্র সন্ত্রাসীরা হামলা চালিয়ে একটি মাইক্রোবাসসহ কমপক্ষে ১০টি মোটরসাইকেল ভাঙচুর করে। হামলাকারীরা পিটিয়ে অন্তত ১২ জন নেতাকর্মীকে গুরুতর আহত করে।

আহতদের মধ্যে শ্যামনগর উপজেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক মোক্তার হোসেন, ছাত্রদল নেতা রাসেল আহমেদ, কৃষকদল নেতা মাসুদ আহমেদসহ আনিস আলম, সালাম মিয়া, আজিজুল হক ও দুলু খন্দকার গুরুতর আঘাত পেয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

এছাড়া গত ১৭ জুন নারায়ণগঞ্জের ৮, ৯ ও ১০নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর ও মহিলা দল নেত্রী আয়শা আক্তার দীনার নেতৃত্বে ত্রাণ সামগ্রী বিতরণকালে স্থানীয় আওয়ামী সন্ত্রাসীরা একই কায়দায় হামলা চালিয়ে নেতাকর্মীদেরকে আহত করে।

মির্জা ফখরুল বলেন, অবস্থা দৃষ্টে মনে হচ্ছে আওয়ামী শাসক গোষ্ঠীর বর্বরোচিত শাসনে বাংলাদেশ নামক স্বাধীন দেশটি ক্রমান্বয়ে আইয়ামে জাহিলিয়াতের যুগকেও হার মানাতে যাচ্ছে। মহামারির মধ্যে গরিব ও ছিন্নমূল মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণকালে সরকারী দলের সন্ত্রাসীদের হামলা অশুভ ইঙ্গিতেরই ইশারা।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন