ভাড়ার জন্য সনদ-মালামাল ফেলে দেওয়ার ঘটনায় ছাত্রদলের নিন্দা

  04-07-2020 03:12AM

পিএনএস ডেস্ক : বাড়িওয়ালা কর্তৃক ভাড়ার টাকার জন্য শিক্ষার্থীদের বই, শিক্ষা সনদ, শিক্ষা প্রতিষ্ঠানের নিবন্ধন পত্র ফেলে দেওয়ার ঘটনা অমানবিক উল্লেখ করে এ ঘটনার নিন্দা জানিয়েছেন ছাত্রদল।

শুক্রবার রাতে সংগঠনের ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারি স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে দলের কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল এ নিন্দা জানান।

রাজধানীর কলাবাগানের ওয়েস্টার্ন স্ট্রিটের একটি বাড়ির নিচতলায় মেসে থাকা আট শিক্ষার্থীর তিনটি কক্ষের তালা ভেঙে তাদের শিক্ষাসনদ, শিক্ষাপ্রতিষ্ঠানের নিবন্ধনপত্র, বই–খাতাসহ যাবতীয় মালামাল বাড়িওয়ালা কর্তৃক ময়লায় ফেলে দেয়।

ছাত্রদল নেতৃবৃন্দ বলেন, গত মার্চ মাসে করোনা ভাইরাসের সংক্রমণ পরিস্থিতির কারণে লকডাউন থাকায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়। ফলে শিক্ষার্থীরা তাদের বাসার কক্ষগুলো তালা মেরে গ্রামের বাড়িতে চলে যান। এই কারণে তারা ভাড়া দিয়ে যেতে পারেননি। এ সুযোগে বাড়ির মালিক তাদের কক্ষ ভেঙে শিক্ষাসনদসহ সব মালামাল ফেলে দেন। সামান্য ভাড়ার জন্য বাড়ির মালিকের এই কাজ কোনোভাবেই মানবিকতার মধ্যে পড়েনা। করোনার এই দুঃসময়ে যেসব বাড়িওয়ালা পরিস্থিতি বিবেচনা না করে শুধু টাকার জন্য শিক্ষার্থীদের সাথে অমানবিক আচরণ করছে তা কোনোভাবেই কাম্য নয়। শুধু বাসা ভাড়ার জন্য শিক্ষার্থীদের মালপত্র শিক্ষাজীবনের সনদ ডাস্টবিনে ফেলে অথবা সিটি কর্পোরেশনের জমা দেওয়া কোনভাবেই মেনে নেয়া যায়না।

নেতৃদ্বয় শিক্ষার্থীদের শিক্ষাজীবনের মূল্যবান কাগজপত্র উদ্ধারের দাবি জানান এবং বাড়ির মালিকদের বিচার দাবি করেন। এছাড়াও করোনার এই সময়ে সকল বাড়িওয়ালা ও হোস্টেল মালিকদেরকে শিক্ষার্থীদের প্রতি সর্বোচ্চ মানবিক আচরণ করার আহ্বান জানিয়েছেন।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন