‘বঙ্গবন্ধুর নৌকা এখন চলনবিলবাসীর ভরসা’

  24-07-2020 10:09PM

পিএনএস ডেস্ক : বঙ্গবন্ধুর নৌকা এখন চলনবিলবাসীর একমাত্র ভরসা বলে মন্তব্য করেছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেন, বানের পানি বাড়ার সাথে সাথে চলনবিলের দুর্গম কয়েক গ্রামের মানুষ এখন পানিবন্দি। তাদের চলাচলের একমাত্র বাহন নৌকা।

শুক্রবার উপজেলার লালোর ইউনিয়নের জনসাধারণের চলাচলের সুবিধার্থে ১৩টি নৌকা বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা করেন।

এ সময় তার সাথে ছিলেন জেলা প্রশাসক মো. শাহরিয়াজ, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক গোলাম রাব্বী, সিংড়া ইউএনও নাসরিস বানু, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী গোলাম মোস্তফাসহ স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ। অনুষ্ঠানে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চাল, ডাল ও শুকরো খাবারসহ পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরণ করা হয়।

পরে প্রতিমন্ত্রী পলক দলীয় নেতাকর্মীদের নিয়ে চলনবিলের ডুবন্ত সড়ক দিয়ে মোটরসাইকেল চালিয়ে চলনবিলের বন্য দুর্গত এলাকা পরিদর্শন করেন। কখনও কখনও কোমর পানিতে নেমে হেঁটে দুর্গতদের বাড়ি বাড়ি গিয়ে তাদের সাথে কথা বলেন এবং নিজে খাদ্য সহায়তা পৌঁছে দেন।

এ সময় তিনি বর্ন্যাতদের উদ্দেশ্যে বলেন, চলনবিলের কোন মানুষ না খেয়ে থাকবে না। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যেভাবে বৈশ্বিক মহামারি মোকাবেলা করে চলেছেন, এই ব্যন্যায়ও আপনাদের কোন কষ্ট পেতে দিবেন না। তিনি সব ব্যবস্থ্যকরে রেখেছেন। আমাদের নির্দেশ দিয়েছেন আপনাদের সেবা করতে পাশে থাকতে।

পিএনএস/এসআইআর


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন