ঢাকা মহানগর স্বেচ্ছাসেবক দলের পাল্টা কমিটি, ক্ষুব্ধ বিএনপি

  27-07-2020 12:59PM

পিএনএস ডেস্ক : দায়িত্ব পাওয়ার প্রায় চার বছর পরও ঢাকা মহানগরের নেতারা থানা কমিটি করতে পারেনি। দীর্ঘদিন পর ছোট পরিসরে কমিটি ঘোষণার পর যোগ্য লোকদের বাদ দেয়া হয়েছে দাবি করে পাল্টা কমিটি ঘোষণা করেছে আরেক পক্ষ। জানা যায়, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি-সাধারণ সম্পাদক কমিটি ঘোষণা দেয়ার পর পাল্টা কমিটি ঘোষণা করেন ওই কমিটির সিনিয়র সহ-সভাপতি ও সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক। পাল্টা কমিটি ঘোষণার পর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মানববন্ধন করার ঘোষণাও দেয় তারা। এসব বিষয় নিয়ে ক্ষুব্ধ বিএনপির হাই কমান্ড।

গত শনিবারের বিএনপির স্থায়ী কমিটির বৈঠকের শুরুতেই ঢাকা মহানগর দক্ষিণের স্বেচ্ছাসেবক দলের কমিটির বিষয়টি নিয়ে আলোচনা হয়। ভার্চুয়াল এই বৈঠকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে স্থায়ী কমিটির প্রায় সব সদস্যরাই নিজ নিজ বাসা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অংশ নেন। বৈঠকে কমিটির বিষয়টি নিয়ে আলোচনা উঠলে ভারপ্রাপ্ত চেয়ারম্যান দলের এক সিনিয়র স্থায়ী কমিটির সদস্যের প্রতি ক্ষুব্ধ হন এবং দলের কমিটি গঠনের বিষয়ে সবার সহযোগিতা কামনা করেন। আর যারা পাল্টা কমিটি ঘোষণা করেছেন তাদেরকে খুব শীঘ্রই এ কমিটি ভেঙে দিয়ে দলের কাছে নি:শর্ত ক্ষমা চেয়ে আবেদন করার আহবান জানান।


জানা যায়, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান কমিটি করার ক্ষেত্রে সকলের মধ্যে সমন্বয় করার নির্দেশনা দেয়ার কয়েক ঘণ্টার মধ্যেই এই পাল্টা পাল্টি কমিটি ঘোষণার ঘটনা ঘটেছে। অভিযোগ রয়েছে, থানা কমিটিগুলোতে বিএনপির স্থায়ী কমিটির এক সদস্যের পছন্দের লোকজন আহবায়ক-সদস্য সচিব পদে না আসায় তার পরামর্শেই মহানগর কমিটির দু’জন নেতা পাল্টা কমিটি দিয়েছেন। গত বুধবার স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি এসএম জিলালী ও সাধারণ সম্পাদক নজরুল ইসলাম ১১টি থানায় আহবায়ক কমিটি ঘোষণা করেন। আগের কমিটি মেয়াদোত্তীর্ণ হয়ে যাওয়ায় মতিঝিল, হাজারীবাগ, কদমতলী, খিলগাঁও, শাহবাগ, পল্টন, রমনা, শাহজাহানপুর, কোতোয়ালী, মুগদা ও লালবাগ থানায় ৩১ সদস্যের আহবায়ক কমিটি ঘোষণা করা হয়।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন