নব্য ফ্যাসিবাদ আজ জনগণের বুকে চেপে বসেছে: রিজভী

  

পিএনএস ডেস্ক: নব্য ফ্যাসিবাদ আজ জনগণের বুকের ওপর চেপে বসেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শুক্রবার রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রুহুল কবির রিজভী বলেন, দুর্ভাগ্য এদেশের মানুষের। তারা রক্ত ঢেলে দিয়ে গণতন্ত্র এনেছে। কিন্তু বারবার সেই গণতন্ত্র এবং এদেশের মানুষের অধিকার কেড়ে নেয়া হয়েছে। ক্ষমতাকে চিরস্থায়ীভাবে আঁকড়ে ধরার জন্য রাষ্ট্রযন্ত্রের নিষ্ঠুর বেড়াজাল দিয়ে একনায়কতন্ত্র ও একদলীয় শাসনের মাধ্যমে জনগণকে বন্দী করে রাখা হয়েছে। গণতন্ত্রকে হত্যা করে তার সমাধির ওপর বর্তমানে একটি বিভিষিকাময় শাসন বিদ্যমান রয়েছে। যার নমুনা দিনের ভোট রাতে হয় অথবা বিনাভোটে জনপ্রতিনিধি নির্বাচিত হয়। তথাকথিত উন্নয়নের নামে শোষণ, বঞ্চনা, লুটপাট ও অত্যাচারের এক দুঃসহ নব্য ফ্যাসিবাদ আজ জনগণের বুকের ওপর চেপে বসেছে।

তিনি বলেন, গত ১৫ সেপ্টেম্বর বাংলাদেশসহ দেশে দেশে পালিত হয়েছে আন্তর্জাতিক গণতন্ত্র দিবস। গণতন্ত্রের প্রতি জনগণের প্রবল অনুরাগের কারণেই রাষ্ট্র পরিচালনার পদ্ধতি হিসাবে গণতন্ত্রকে প্রতিষ্ঠা করতে গিয়ে অনেক রক্ত ঝরেছে এদেশে। স্বাধীনতার পর জনগণের সব অধিকার কেড়ে নিয়ে একদলীয় শাসন-ব্যবস্থা কায়েম করা হলে এ দেশের মানুষ তা মেনে নেয়নি। বাংলাদেশের জনগণের প্রাণপ্রিয় নেতা শহীদ জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র ফিরিয়ে এনেছিলেন। জনগণকে ফিরিয়ে দিয়েছিলেন বাক-ব্যক্তি ও সংবাদপত্রের স্বাধীনতাসহ সব নাগরিক অধিকার।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন