সরকারি চাকরিতে হলে মন্ত্রিসভায় কেন কোটা দেয়া যাবে না: প্রশ্ন আসিফ নজরুলের - পাঠকের চিঠি - Premier News Syndicate Limited (PNS)

সরকারি চাকরিতে হলে মন্ত্রিসভায় কেন কোটা দেয়া যাবে না: প্রশ্ন আসিফ নজরুলের

  

পিএনএস ডেস্ক: মন্ত্রীসভায় কোটা দাবি করে নিজের ফেসবুক পেজ-এ একটি স্ট্যাটাস দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল।

তিনি তার স্ট্যাটাসে লিখেছেন- একটা কাজ করলে কেমন হয়। আমরা দাবী তুলি, সংসদ এবং মন্ত্রিসভায় ৩০ শতাংশ সদস্যকে নিতে হবে মুক্তিযোদ্ধাদের পরিবারগুলো থেকে। সরকারী চাকরীতে কোটা দেয়া গেলে এসব জায়গায় কেন দেয়া যাবে না? তাদের যুক্তিই যদি সঠিক হয় তাহলে মুক্তিযোদ্ধাদের সম্মান জানানোর এটাই হবে শ্রেষ্ঠ উপায়।

তিনি আরো লিখেছেন, কোটা মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী। আমাদের মহান মুক্তিযুদ্ধটা হয়েছেই বৈষম্য আর বঞ্চনা দুর করার জন্য। এই যুদ্ধটা সত্যি যারা করেছেন তারা নিজেরা কখনো অন্য কারো প্রতি বৈষম্য বা বঞ্চনা করতে পারেন না। আমি তাই দৃঢ়ভাবে বিশ্বাস করি কোন প্রকৃত মুক্তিযোদ্ধা বর্তমান কোটা ব্যবস্থার সমর্থক হতে পারেন না। কোটা নিয়ে বেশী লাফায় ভূয়া মুক্তিযোদ্ধারা আর চেতনা ব্যবসায়ীরা। কোটা পেতে পারেন শুধু যুদ্ধাহত বা যুদ্ধে শহীদ পরিবারের সন্তানরা।

পিএনএস/মো. শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech