হাথুরুকে যেভাবে ‘মিষ্টি খোঁচা’ দিলেন হ্যালসল - খেলাধূলা - Premier News Syndicate Limited (PNS)

হাথুরুকে যেভাবে ‘মিষ্টি খোঁচা’ দিলেন হ্যালসল

  

পিএনএস ডেস্ক : জিম্বাবুয়েকে সহজে হারানোর পর হাথুরুসিংহের শ্রীলঙ্কাকে এখন পরখ করে দেখার পালা। প্রতিপক্ষ শিবিরে মাশরাফীদের সাবেক গুরু থাকায় বাংলাদেশের সংবাদ সম্মেলনে ঘুরেফিরে আসছে ওই নামটি। সাবেক সহকর্মীকে পাত্তা না দিয়ে বাংলাদেশের বর্তমান সহকারী কোচ রিচার্ড হ্যালসল মাঠের খেলায় আরেকবার খেলোয়াড়দের সর্বেসর্বা ঘোষণা দিলেন।

মঙ্গলবার তিনি বলেন, ‘চন্ডিকা ভাল কোচ। তাই বলে সে খেলে দেবে না। গত রাতে আমরা দেখেছি তামিম ইকবাল রান করেছে, সাকিব উইকেট নিয়েছে। চন্ডিকা কিন্তু রান করতে পারে না উইকেটও নিতে পারে না।’

এর আগেও এমন কথা শোনা গেছে এই কোচের মুখ থেকে। বাংলাদেশের সাউথ আফ্রিকা সফরে হাথুরুসিংহের কৌশল নিয়েও প্রশ্ন তুলেছিলেন তিনি।

১৫ জানুয়ারি বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচ দিয়ে শুরু হয়েছে ত্রিদেশীয় সিরিজ। ম্যাচটিতে টাইগাররা ৮ উইকেটে জয় পেয়েছে। বুধবার শ্রীলঙ্কার প্রতিপক্ষ জিম্বাবুয়ে। শুক্রবার হাথুরুসিংহের সঙ্গে দেখা হবে মাশরাফীদের। এই আসরে ফাইনালসহ ম্যাচ সাতটি। প্রতিটি দল অপর দলগুলোর সঙ্গে দুইবার করে মুখোমুখি হবে।

কোচের ভূমিকা গুরুত্ব না দিলেও শ্রীলঙ্কা দলকে সমীহ করছেন হ্যালসল, ‘আমরা সবাই জানি শ্রীলঙ্কা যখন সেরা পারফর্ম করে, তখন সব সময়ই তারা একটি শক্তিশালী দল। আমরা সেটা চ্যাম্পিয়ন্স ট্রফিতে দেখেছি, যখন ওরা ভারতকে হারাল। তাদের খেলা আমরা জানি। যদিও সম্প্রতি তারা ভাল খেলছে না। তার মানে এই না যে তিন দিন পর তারা ভাল খেলবে না। ওদের অ্যাঞ্জেলো ম্যাথুজ ও লাকমাল খুবই অভিজ্ঞ। সব মিলিয়ে খুবই ভাল সাইড।’

পিএনএস/জে এ /মোহন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech