সাকিবের হাফ বাংলাদেশ ডবল সেঞ্চুরি

  

পিএনএস ডেস্ক: একটু মন্থর শুরু করা তামিম ইকবাল শুরু করেছিলেন সহজাত আক্রমণাত্মক ব্যাটিং। টানা দ্বিতীয় ম্যাচে পঞ্চাশ ছুঁয়ে বাঁহাতি ওপেনার ফিরেছেন ৮৪ রান করা।

আকিলা দনঞ্জয়ার বল দূর থেকে খেলে উইকেটরক্ষক নিরোশান ডিকভেলাকে ক্যাচ দেন তামিম। আম্পায়ার আউট না দেওয়ায় সঙ্গে সঙ্গে রিভিউ নেন আত্মবিশ্বাসী ডিকভেলা।। তাতে পাল্টায় সিদ্ধান্ত, ফিরে যান বাঁহাতি ওপেনার।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাশের সংগ্রহ ৩৫ ওভার শেষে ২ উইকেটে ২১০ রান করেছে স্বাগতিকরা। সাকিব ৫৭ ও মুশফিক ২৫ রানে ব্যাট করছেন। ১০২ বলে ৭টি চার ও দুটি ছক্কায় ৮৪ রান করে তামিমের বিদায়ে ভাঙে সাকিব আল হাসানের সঙ্গে তার ৯৯ রানের জুটি।

সাকিব তিনে উঠে আসার পর টানা দুই ম্যাচে দ্বিতীয় উইকেটে জুটির হাফসেঞ্চুরি পেল বাংলাদেশ। দুবারই সঙ্গী তামিম।

শুরুটা একটু মন্থর হয়েছিল বলে দ্বিতীয় উইকেট জুটিতে রানের গতি বাড়ানো ছিল জরুরি। সেই কাজটি করেছেন সাকিব। জুটির পঞ্চাশ হয়েছে তাই ৮ ওভারেই।

দুইবার জীবন পেয়েও কাজে লাগাতে পারলেন না এনামুল। ২ ও ৩৪ রানে ক্যাচ দিয়ে বেঁচে গিয়েও ফিরেন ৩৫ রানে।

এক বল আগেই থিসারার বলে দ্বিতীয় জীবন পান এনামুল। আবার স্ট্রাইক পেয়ে শর্ট বল পুল করতে চেয়েছিলেন। ব্যাটে খেলতে পারেননি। গ্লাভস ছুঁয়ে সহজ ক্যাচ যায় উইকেটরক্ষক নিরোশান ডিকভেলার কাছে।

৩৭ বলে তিনটি চার আর একটি ছক্কায় ৩৫ রান করে ফিরেন এনামুল। ১৬ ওভার শেষে বাংলাদেশের স্কোর ৭৭/১। ক্রিজে তামিম ইকবালের সঙ্গী সাকিব আল হাসান।

থিসারা পেরেরার বল এগিয়ে এসে উড়াতে চেয়েছিলেন এনামুল। মিড অফের ফিল্ডার পিছন দিকে অনেকটা দৌড়ে বলের নিচে যান কিন্তু ক্যাচ মুঠোয় নিতে পারেননি।

শ্রীলঙ্কা দল দুই পরিবর্তন চোটের জন্য ছিটকে গেছেন অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস। তার জায়গায় দলে ফিরেছেন নিরোশান ডিকভেলা। বাংলাদেশের বিপক্ষে দলকে নেতৃত্ব দিচ্ছেন দিনেশ চান্দিমাল।


জিম্বাবুয়ের বিপক্ষে অনুজ্জ্বল পারফরম্যান্সে জায়গা হারিয়েছেন দুশমন্থ চামিরা। তার জায়গায় দলে ফিরেছেন আরেক পেসার নুয়ান প্রদিপ।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, এনামুল হক, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, নাসির হোসেন, মাশরাফি বিন মুর্তজা, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন।

শ্রীলঙ্কা দল: উপুল থারাঙ্গা, কুসল পেরেরা, দিনেশ চান্দিমাল, নিরোশান ডিকভেলা, কুসল মেন্ডিস, আসেলা গুনারত্নে, থিসারা পেরেরা, আকিলা দনাঞ্জয়া, সুরঙ্গা লাকমল, ভানিদু হাসারাঙ্গা, নুয়ান প্রদিপ।

পিএনএস/জে এ /মোহন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech