টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

  

পিএনএস ডেস্ক : ত্রিদেশীয় সিরিজ এবং টেস্ট সিরিজের ব্যর্থতা ভুলে নতুন উদ্যমে টি-টোয়েন্টি সিরিজে শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। আজ বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে মাহমুদ উল্লাহ রিয়াদের টিম টাইগার। দিবা-রাত্রির ম্যাচটি মাঠে গড়াবে বিকাল ৫টায়।

ঘরের মাঠে একসময়কার বাঘ 'টিম টাইগার'কে তিন মাসের ব্যবধানে চেনাই যাচ্ছে না। চন্দিকা হাথুরুসিংহে যুগের পর দেশের মাটিতে পরপর দুটি সিরিজ হেরেছে তারা। সেটাও আবার বলতে গেলে দুর্বল শক্তির বিপক্ষে। মিরপুরে শেষ টেস্টে তো লজ্জাজনক পরাজয় বরণ করতে হয়েছে। ‌এবার শেষটা রাঙিয়ে দেওয়ার পালা।

ওয়ানডে এবং টেস্টের চেয়ে ভিন্ন ধরণের ফরম্যাট টি-টোয়েন্টি। এই ফরম্যাটে বাংলাদেশের সবচেয়ে বড় সমস্যার নাম ডট বল। সিঙ্গেল-ডাবলসের চেয়ে বাউন্ডারিতে আগ্রহ বেশি থাকায় প্রচুর ডট বল দেয় বাংলাদেশি ব্যাটসম্যানরা। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে এই সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছিলেন অধিনায়ক মাহমুদ উল্লাহ রিয়াদ। এখন সময় বাস্তবায়নের।

দুই সিরিজ হারার পর সাকিব বিহীন এই দলকে নিয়েই স্বপ্ন দেখছেন মাহমুদ উল্লাহ। তিনি নিজেদেরকেই ফেবারিট ভাবছেন। মাহমুদ উল্লাহ বলেছেন, 'আমি সবসময়ই বলি, ঘরের মাটিতে আমরা যার বিপক্ষেই খেলি না কেন, আমাদের দলকে এগিয়ে রাখব। যদিও ওয়ানডে ও টেস্টে আমরা আশানুরূপ পারফরম্যান্স দেখাতে পারিনি। তারপরও আমি খুব আশাবাদী যে আমরা ঘুরে দাঁড়াতে পারব। ভালো খেলেই আমরা ঘুরে দাঁড়াব আশা করি।'

পিএনএস/জে এ /মোহন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech