১০ উইকেটের জয়ে সিরিজ আফগানদের

  

পিএনএস : জিম্বাবুয়ের বিপক্ষে চলমান সিরিজে একের পর এক চমক উপহার দিয়ে চলছে আফগানিস্তান। দুই ম্যাচ টি-টোয়েন্টিতে অভিজ্ঞ জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশের পর এবার পাঁচ ম্যাচ ওয়ানডেতেও সিরিজ জিতে নিয়েছে আফগানরা।

আরব আমিরাতের শারজায় আজ পাঁচ ম্যাচ ওয়ানডের চতুর্থটিতে জিম্বাবুয়ের মুখোমুখি হয় আফগানিস্তান। টস জিতে ব্যাট করতে নেমে আফগান স্পিনারদের ঘূর্ণিতে পথ হারিয়ে ৩৮ ওভারে সবকটি উইকেট হারিয়ে মাত্র ১৩৪ রান তুলতে পেরেছে জিম্বাবুয়ে। জবাবে ব্যাট করতে নেমে কোনো উইকেট না হারিয়ে ২১.১ ওভারেই জয় তুলে নেয় আফগানিস্তান। এ জয়ে পাঁচ ম্যাচ ওয়ানডেতে ৩-১ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে আসগার স্টানিকজাইয়ের দল।

সিরিজ জিততে ১৩৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে উদ্বোধনী দুই ব্যাটসম্যানের ফিফটিতে ভর করে জয়ের বন্দরে পৌঁছে যায় আফগানিস্তান। দলটির হয়ে মোহাম্মদ শেহজাদ ৭৫ ও আরেক ওপেনার ইনসানুল্লাহ ৫১ রানে অপরাজিত ছিলেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নামা জিম্বাবুয়ের শুরুটা ছিল দুঃস্বপ্নের মতো। আফগান বোলারদের দাপটে দলীয় ৯৮ রানে পৌঁছতেই ভান্ডারের ৮ উইকেট হারিয়ে ফেলে জিম্বাবুয়ে। এ সময় ওপেনার সোলোমন মিরে ৯, হ্যামিল্টন মাসাকাদজা ৪, মুসাকানদা ৯, সিকান্দার রাজা ৪, ও গ্রায়েম ক্রেমার ২ রানে সাজঘরে ফিরেন।

জিম্বাবুয়ের হয়ে ব্যাট হাতে সর্বোচ্চ ৫৪ রানের ইনিংস খেলে এক প্রান্তে অপরাজিত ছিলেন ক্রেইগ আরভিন। দ্বিতীয় সর্বোচ্চ ৩০ রান আসে ব্রেন্ডন টেলরের কাছ থেকে। বাকিদের মধ্যে আর কেউ প্রতিরোধ গড়তে না পারায় দলীয় ১৩৪ রানেই অলআউট জিম্বাবুয়ে।

আফগাদের হয়ে বল হাতে সর্বোচ্চ ৫টি উইকেট নেন এই সিরিজে দারুণ বোলিং করা মজিবুর রহমান। মোহাম্মদ নবী ও রশিদ খান নেন ২টি করে উইকেট।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech