বিশ্বকাপের জন্য ব্রাজিলের দল ঘোষণা

  18-02-2018 03:01PM

পিএনএস ডেস্ক: রাশিয়া বিশ্বকাপের আর বাকি ৪ মাস। এবারের ৩২ দলের মধ্যে সবার আগে মূলপর্ব নিশ্চিত করে পাঁচ বারের চ্যাম্পিয়ন ব্রাজিল। বিশ্বকাপের প্রথম ম্যাচের একাদশ জানিয়ে দিলেন ব্রাজিল ফুটবল দলের কোচ তিতে।

এক সাক্ষাৎকারে তিতে তার স্কোয়াড ঘোষণা করেন। তিতের মাঠের ফরম্যাশন থাকবে ৪-৩-৩। যেখানে রয়েছেন, অ্যালিসন, মার্সেলো, মিরান্ডা, মার্কুইনহোস, দানি আলভেজ, পাওলিনহো, রেনাতো আগুস্তো, কাসেমিরো, নেইমার, কুতিনহো ও গ্যাব্রিয়েল জেসুস।

কোচের আক্রমণভাগে পছন্দ নেইমার, কুতিনহো ও জেসুস। তবে লিভারপুলের রবার্টো ফিরমিনহো ও প্যারিস সেন্ট জার্মেইর থিয়াগো সিলভা একাদশে সুযোগ না পেলেও ১৫ জনের স্কোয়াডে থাকবেন।

যেখানে ব্রাজিল গ্রুপ ‘ই’তে নিজেদের প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে লড়বে। ১৫ জনের স্কোয়াডে অন্য দু’জন হলেন, ম্যানচেস্টার সিটির ফার্নান্দিনহো ও চেলসির উইলিয়ান।

ষষ্ঠ শিরোপা জয়ের লক্ষ্যেই এবার বিশ্বকাপে লড়বে ব্রাজিল। টুর্নামেন্টে অংশ নিবে ৩২টি দল। প্রথমে অনুষ্ঠিত হবে গ্রুপ পর্ব। মোট গ্রুপ করা হয়েছে আটটি। ব্রাজিল রয়েছে গ্রুপ ‘ই’তে। এই গ্রুপে অন্য তিনটি দল হলো সুইজারল্যান্ড, কোস্টারিকা ও সার্বিয়া।বিশ্বকাপে সুইজারল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে ব্রাজিল।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন