সাপের নাচটা আমরাও উপভোগ করেছি: তামিম

  

পিএনএস ডেস্ক: নিদাহাস ট্রফিতে গতকাল নিজেদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে দুর্দান্ত এক জয় পেয়েছে বাংলাদেশ।

শ্রীলঙ্কার দেয়া ২১৪ রানের জবাবে ব্যাট করতে নেমে ১৯.৪ ওভারে ৬ উইকেট হারিয়ে ২১৫ রান করে টাইগাররা। এর আগে এত রান চেজ করে কখনো জেতেনি বাংলাদেশ। রেকর্ড এ জয়ের নায়ক ছিলেন মুশফিকুর রহিম।

দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস চমৎকার সূচনা এনে দিলেও শেষ দিকে হঠাৎ ছন্দপতন। তবে ছন্দ হারেননি মুশফিক। কখনো রক্ষণাত্বক আবার কখনো ব্যাটে ঝড় তুলে বাংলাদেশকে ম্যাচে রাখেন তিনি। একপাশ আগলে রেখে শেষপর্যন্ত জয় নিয়েই মাঠে ছাড়েন মুশফিক।

এদিন ৩৫ বলে ৭২ রানের অতিমানবীয় এক ইনিংস খেলেন তিনি। তার এই ইনিংসে ৬টি চার ও ৪টি ছক্কার মার রয়েছে।

তার দুর্দান্ত পারফরমেন্সে প্রতিপক্ষের বিশাল সংগ্রহ টপকে যায় বাংলাদেশ। আর তাইতো মুশফিক জয়ের উল্লাসটাও করেছেন দৃষ্টিনন্দন ভঙ্গিতে। তার এই বিজয় উদযাপনটিকে উপভোগ করেছেন টাইগারভক্তরা। বাদ যাননি দলের খেলোয়াড়ও। তেমনটি জানালেন তামিম।

গতকাল ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এলেন তামিম ইকবাল। এক ভারতীয় সাংবাদিকই তামিমকে জিজ্ঞেস করলেন, লর্ডসের ব্যালকনিতে সৌরভ গাঙ্গুলি জার্সি ওড়ানো, ওয়েস্ট ইন্ডিজের গ্যাংনাম ক্রিকেটের আইকোনিক উদ্‌যাপন। মুশফিকও কি এমন কিছু করলেন?

তামিমও বেশ মজা করে বললেন, ‘আমাদের বাঁহাতি স্পিনার নাজমুল ইসলামের উদ্‌যাপন এটা। ঘরোয়া ক্রিকেট বা বিপিএলে যখন সে উইকেট পায়, এই উদ্‌যাপনটা করে। এটা সাপের নাচ। খুবই মজার। মুশফিক ওটাই দেখিয়েছে। আমরাও বেশ উপভোগ করেছি। নাজমুল যদি উইকেট পায় দেখবেন কীভাবে সে নাচে।

পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech