বাংলাদেশের পর এবার পাকিস্তান : কোনোভাবেই খেলতে রাজি নন হেলস

  13-03-2018 03:46PM


পিএনএস ডেস্ক: পাকিস্তান সুপার লিগে (পিএসএল) ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে খেলবেন ইংল্যান্ডের মারকুটে ব্যাটসম্যান অ্যালেক্স হেলস। কিন্তু তার দল যদি পিএসএলের এলিমিনেটর ও ফাইনালে উঠে তবে পাকিস্তানে খেলতে যাবেন না হেলস। স্পষ্টভাবেই তা জানিয়ে দিয়েছেন তিনি। তবে হেলসকে পাকিস্তানে নেয়ার জন্য অতিরিক্ত অর্থ প্রদানের প্রস্তাবও দেয়া হয়েছে। কিন্তু সেটিতেও রাজি নন হেলস।

সদ্যই নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শেষ করেছে ইংল্যান্ড। দলের হয়ে ওয়ানডে সিরিজে অংশ নিয়েছিলেন হেলস। তাই চলমান পিএসএলের শুরু থেকে খেলতে পারেননি তিনি। তবে লিগ পর্বের বাকি ম্যাচগুলোতে দলের হয়ে অংশ নিবেন হেলস। কিন্তু তার দল যদি এলিমিনেটর ও ফাইনালে খেলার সুযোগ পায় তবে ওই ম্যাচগুলোতে অংশ নিবেন না হেলস।

কারণ এলিমিনেটর ও ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে পাকিস্তানের লাহোর ও করাচিতে। নিরাপত্তার কারণে পাকিস্তানে খেলতে যাবেন না হেলস। তবে হেলসকে পাকিস্তানে নেয়ার জন্য অতিরিক্ত অর্থ প্রদানের প্রস্তাবও দেয়া হয়েছে। কিন্তু সেটিও ফিরিয়ে দিয়েছেন তিনি।

এ ব্যাপারে হেলস বলেন, ‘আমি পাকিস্তানে খেলতে যেতে রাজি নই। আমার পরিবারও চায় না, আমি সেখানে খেলতে যাই।’

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন হেলস। সিরিজ নির্ধারনী ম্যাচে ৬১ রান করেন তিনি। সিরিজটি ৩-২ ব্যবধানে জিতেছে ইংল্যান্ড।

শুধুমাত্র হেলসই নয়, ইংল্যান্ডের অন্য তিন ক্রিকেটারও পাকিস্তানের মাটিতে নিজ নিজ দলের হয়ে খেলতে রাজি নন। তারা হলেন ইয়োইন মরগান, জেসন রয় ও স্যাম বিলিংস। নিরাপত্তার কারণেই ২০১৬ সালে বাংলাদেশ সফরে খেলতে আসেননি মরগান ও হেলস।

আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে দেখা যাবে না হেলসকে। কারণ কোনো দলই নিলামে তার প্রতি আগ্রহ দেখায়নি। তবে ক্যারিবীয়ান লিগে দল পেলেও, সেখানে খেলবেন না তিনি। কারণ ইংল্যান্ডের কাউন্টি দল নটিংহ্যাম্পশায়ারের হয়ে খেলার ইচ্ছা প্রকাশ করেন ২৯ বছর বয়সী হেলস।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন