যশোরে নারীদের কাবাডি খেলা

  20-03-2018 02:10AM

পিএনএস ডেস্ক: গ্রাম বাংলার ঐতিহ্যবাহী কাবাডি খেলায় অংশ নিয়েছেন যশোরের নারীরা। সরকারি এমএম কলেজ মাঠে সোমবার বিকেলে এ খেলায় অংশ নেয় চারটি দল।

এ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে কালো দল ও রানার্সআপ হয়েছে ফিরোজা দল। নারীদের অংশগ্রহণে কাবাডি খেলাটি ছিল দর্শকের কাছে বেশ উপভোগ্য।

আন্তর্জাতিক নারী দিবস ২০১৮ উপলক্ষে নারীদের সংগঠন জয়তী সোসাইটি প্রতি বছর আন্তর্জাতিক নারী দিবসে বিশেষ আয়োজন করে থাকে। এরই ধারাবাহিকতায় এবার জয়তী নারী সদস্যদের সমন্বয়ে ৪ দলীয় কাবাডি প্রতিযোগিতা হয়েছে। এ প্রতিযোগিতায় লাল দল, কালো দল, নীল দল ও ফিরোজা দল অংশগ্রহণ করে।
খেলা শেষে বিচারকরা কালো দলকে চ্যাম্পিয়ন ও ফিরোজা দলকে রানার্সআপ ঘোষণা করে। নারীদের এ কাবাডি খেলা দেখার জন্য সকাল থেকে কলেজ ক্যাম্পাসে নারী দর্শকের পাশাপাশি পুরুষের উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায়।

খেলা শেষে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন এমএম কলেজের অধ্যক্ষ প্রফেসর আবু তালেব মিয়া। এর আগে প্রতিযোগিতার উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হুসাইন শওকত।

এতে বিশেষ অতিথি হিসেবে ছিলেন- বাঁচতে শেখার নির্বাহী পরিচালক অ্যাঞ্জেলা গোমেজ, প্রেস ক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফওজিয়া আক্তার, নাফকো কৃষি কর্মকর্তা অরুন কুমার সরকার ও আনারুল কবির বাবু, বিশিষ্ট সমাজসেবক নূরজাহান ইসলাম নিরা।

এছাড়া অতিথি হিসেবে ছিলেন- সাংস্কৃতিক ব্যক্তিত্ব হারুন-অর-রশিদ, উপশহর ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ পরিতোষ কুমার বিশ্বাস, সমাজসেবক নাজিম উদ্দিন ও প্রাক্তন ক্রীড়া শিক্ষক সুরাইয়া বেগম।

জয়তী সোসাইটির নূরজাহান আক্তার, অসীম কুমার বিশ্বাস ও প্রোগ্রাম ম্যানেজার মো. রোকনুজ্জামানসহ ৫৪টি সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন