এটিই মেসি-ডি মারিয়াদের শেষ বিশ্বকাপ!

  20-03-2018 11:00AM


পিএনএস ডেস্ক: দুয়ারে কড়া নাড়ছে রাশিয়া বিশ্বকাপ। তা জিততে মরিয়া লিওনেল মেসি। তাতিয়ে রাখছেন সতীর্থদের। আসন্ন বিশ্বকাপই শেষ সুযোগ হতে পারে বলে সতীর্থদের সতর্ক করে দিয়েছেন ছোট ম্যাজিসিয়ান।

প্রিয় ক্লাব বার্সেলোনার হয়ে সব জিতেছেন মেসি। তবে আর্জেন্টিনার হয়ে এখনও কোনো বড় টুর্নামেন্টের শিরোপা জিততে পারেননি তিনি। কয়েকবার ছুঁই ছুঁই করেও স্বপ্নের সোনার ট্রফি স্পর্শ করে দেখা হয়নি তার।

মেসির জাতীয় দলের হয়ে অভিষেক হয় ২০০৫ সালে। সাদা-আকাশি-নীল জার্সিতেও সমানরূপে উজ্জ্বল তিনি। এখন পর্যন্ত তিনবার কোপা আমেরিকা ও একবার বিশ্বকাপের ফাইনালে তুলেছেন আর্জেন্টিনাকে। প্রতিবারই খালি হাতে ফিরতে হয়েছে পাঁচবারের ফিফা বর্ষসেরা ফুটবলারকে।

মেসির দলে রয়েছেন গঞ্জালো হিগুয়েইন, সার্জিও আগুয়েরো ও অ্যাঞ্জেল ডি মারিয়ার মতো সুপারস্টার। ২০২২ সালে সবার বয়স হবে ৩৪। তাই এটিকেই শেষ সুযোগ বলে মনে করছেন ওয়ান্ডারম্যান, আমরা রাশিয়ায় শিরোপা জয়ের স্বপ্ন দেখছি। এটি হতে পারে আমাদের শেষ সুযোগ। আমি মনে করি, এবার বিশ্বকাপ না জিতলে আমাদের একমাত্র পথ খোলা থাকবে জাতীয় দল ছেড়ে দেয়া।

তিনি বলেন, প্রতিটি আর্জেন্টাইন চান এবার আমরা শিরোপা জিতি। তাদের ফের মাতায় আনন্দের জোয়ারে। বিশ্বের আনাচে-কানাচে ছড়িয়ে-ছিটিয়ে থাকা কোটি সমর্থকেরও একই প্রত্যাশা। এ স্বপ্নপূরণ হলে তা হবে আমাদের জন্য বিশেষ পাওয়া। আমার ক্যারিয়ারের সেরা সাফল্য।

আগামী ১৪ জুন রাশিয়ায় বসবে বিশ্বকাপের ২১তম আসর। ফুটবলের সবচেয়ে বড় মহাযজ্ঞের এবারের আসরে ডি গ্রুপে রয়েছে মেসির আর্জেন্টিনা। তাদের প্রতিপক্ষ আইসল্যান্ড, ক্রোয়েশিয়া ও নাইজেরিয়া।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন