ইসলাম ধর্ম গ্রহণ করে উসমান খাজাকে বিয়ে করলেন ম্যাকলেলান

  

পিএনএস ডেস্ক: অস্ট্রেলিয়ার জাতীয় ক্রিকেট দলের একজন অন্যতম ক্রিকেটার উসমান খাজা। তাছাড়া অস্ট্রেলিয়ার ক্রিকেটে প্রথম মুসলিম ক্রিকেটার এই তারকা। ৩১ বছর বয়সী এ বাঁহাতি ব্যাটসম্যানকে মুসলিম হয়ে বিয়ে করছেন র‌্যাচেল ম্যাকলেলান। এই ক্রিকেটারের সঙ্গে সম্পর্ক হওয়ার পর ইসলাম ধর্মে দীক্ষিত হয়েছেন এই তরুণী।

পাকিস্তানি বংশোদ্ভূত এই তারকা ক্রিকেটার গত বছরই ম্যাকলেলানের সঙ্গে ‘নিকাহ’ সম্পন্ন করেছিলেন। এখন শুধু আনুষ্ঠানিকতা। জন্মগত ভাবে এই তরুণী ক্যাথলিক।

২২ বছর বয়সী এই তরুণী তাদের বিয়ে নিয়ে জানান,‘উসমানের সঙ্গে পরিচয় হওয়ার আগে আমার ইসলাম সম্পর্কে ভুল ধারণা ছিল। কিন্তু উসমানের সঙ্গে পরিচয় হওয়ার পর আমার এই ধারণা গুলো বদলে যেতে থাকে। একসময় নিজেই সিদ্ধান্ত নেই ইসলাম ধর্ম গ্রহণ করার। তারপর গত বছর আনুষ্ঠানিকভাবে ইসলাম ধর্ম গ্রহণ করি।

ধর্ম নিয়ে উসমান খাজার পরিবারে ম্যাকলেলানকে কোন চাপ দেননি। তিনি নিজেই ইসলামের বিষয়ে আগ্রহী হন। তিনি জানান,‘উসমান কিংবা তাঁর পরিবার আমাকে ইসলাম গ্রহণের জন্য কোনো চাপ দেয়নি। তবে আমি শুধু জানতাম, এটা (ইসলাম) তাঁর জন্য অনেক গুরুত্বপূর্ণ।’

স্ত্রীর ইসলাম গ্রহণ করা নিয়ে উসমান খাজা বলেন,‘আমি তাঁকে মুসলিম হতে কখনো চাপ দিইনি। তবে আমি শুধু তাঁকে বলেছিলাম, সে যদি মুসলিম হয়, তবে আমার পূর্ণ সমর্থন থাকবে। তবে চাপ দিয়ে নয়। যদি মন থেকে কোনো কাজের জন্য সায় না আসে, তবে সে কাজ করার কোন যৌক্তিকতা নেই।’

পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech