রোমার দুঃস্বপ্ন ভুললো বার্সা

  

পিএনএস ডেস্ক: চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে প্রথম লেগে ৪-১ গোলে এগিয়ে থেকেও এএস রোমার মাঠে গিয়ে দুঃস্বপ্নের মুখোমুখি হতে হয়েছে এফসি বার্সেলোনাকে। ৩-০ গোলে হারতে হয়ছিল রোমার কাছে। অ্যাওয়ে গোলের সুবিধা নিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে উঠে যায় রোমা। সেই দুঃখ ভোলার লক্ষেই নিজেদের মাঠ ন্যু ক্যাম্পে মুখোমুখি হয়েছিল ভ্যালেন্সিয়ার।

স্প্যানিশ লা লিগায় ভ্যালেন্সিয়া মোটামুটি কঠিন দল। তাদের বিপক্ষে মাঠে নামার আগে শোনা যাচ্ছিল, কোচ ভালবার্দের সঙ্গে মনোমালিন্য হচ্ছিল সিনিয়র কয়েকজন ফুটবলারের সঙ্গে। তবে সব কিছু ভুলে গিয়ে মাঠে নিজেদের ঠিকই অপরাজেয় হিসেবে প্রমাণ করলো বার্সেলোনা। ভ্যালেন্সিয়াকে তারা হারিয়েছে ২-১ গোলের ব্যবধানে।

এই জয়ের মধ্য দিয়ে স্প্যানিশ লা লিগার পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান আরও নিরঙ্কুশ করে তুললো বার্সেলোনা। ৩২ ম্যাচ শেষে বার্সার পয়েন্ট ৮২। দ্বিতীয় স্থানে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৩১ ম্যাচে ৬৮। দ্বিতীয় স্থানে থাকা দলটির সঙ্গে বার্সার পয়েন্টের ব্যবধান দাঁড়ালো ১৪। লিগ শিরোপা জয় এখন বার্সার জন্য শুধু সময়ের ব্যাপার।

নিজের মাঠ ন্যু ক্যাম্পেই ভ্যালেন্সিয়াকে স্বাগত জানায় বার্সা। ম্যাচের ১৫তম মিনিটেই গোল করে বার্সাকে এগিয়ে দেন উরুগুইয়ান তারকা লুইস সুয়ারেজ। কৌতিনহোর কাছ থেকে বল পেয়ে বক্সের মাঝ বরাবর থেকে ডান পায়ের শট নেন সুয়ারেজ। সেটিই গিয়ে জড়িয়ে যায় ভ্যালেন্সিয়ার জালে।

এই ১ গোল সম্বল করে নিয়েই প্রথমার্ধ শেষ করে বার্সা। দ্বিতীয়ার্ধ শুরুর একটু পরই (খেলার ৫১ মিনিটে) আবারও গোল। এবার গোলদাতা বার্সেলোনার ফরাসী ডিফেন্ডার স্যামুয়েল উমতিতি। কৌতিনহোর কর্ণার কিক থেকে ভেসে আসা বলে দারুণ এক হেডে এই গোলটি করেন উমতিতি।

খেলা শেষ হওয়ার ৩ মিনিট আগে পেনাল্টি হজম করে বসে বার্সা। পেনাল্টি শ্যুটআউট থেকে গোল করে ব্যবধান কমান ভ্যালেন্সিয়ার দানি পারেজো।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech