রোনালদো-বেল ছাড়াই রিয়ালের জয়

  16-04-2018 07:26AM

পিএনএস ডেস্ক: লিগ শিরোপা আক্ষরিক অর্থে শেষ। শেষ ভরসা চ্যাম্পিয়ন্স লিগ। সেটা নিয়ে বেশি মনোযোগী রিয়াল মাদ্রিদ। সেমিফাইনালে প্রতিপক্ষ শক্তিশালী বায়ার্ন মিউনিখ। আর তাইতো লিগের তলানির দল মালাগার বিপক্ষে রোনালদো, বেল, মদ্রিচ, ক্রুসকে বিশ্রাম দিয়েছিলেন কোচ জিনেদিন জিদান। তরুণদের নিয়ে গড়া রিয়াল মাদ্রিদ দলটি অবশ্য হতাশ করেনি জিদানকে। মালাগার মাঠে তাদেরকে ২-১ গোলে হারিয়েছে চ্যাম্পিয়ন্স লিগের বর্তমান চ্যাম্পিয়নরা।

ইস্কো, বেনজেমা, আসেনসিওদের নিয়ে গড়া একাদশ প্রথম থেকেই মালাগার ডিফেন্ডারদের উপর চড়াও হয়ে খেলতে থাকে। ১৬ মিনিটে ভাস্কুয়েজের পাস থেকে বল পেয়ে কোভাচিচের দুর্দান্ত শট রুখে দেন মালাগা গোলকিপার। ২৯ মিনিটেই প্রথম গোলের দেখা পায় রিয়াল মাদ্রিদ। ২৫ গজ দূর থেকে ইস্কোর শট গোলের নিশানা খুঁজে পায়। নিজের সাবেক ক্লাবের বিপক্ষে গোল করে সমর্থকদের ক্ষমা চান ইস্কো। প্রথমার্ধে আর তেমন কোন সুযোগ সৃষ্টি করতে না পারলে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল।

বিরতি থেকে ফিরেও গোলের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে জিদান শিষ্যরা। ৬৩ মিনিটে ইস্কোর কাছ থেকে বল পেয়ে সেটিকে গোলে রূপান্তর করেন কাসেমিরো। লিগে এটি তার ৫ম গোল। ৬৮ মিনিটে মালাগার কাস্ত্রোর শট রুখে দেন রিয়াল গোলকিপার নাভাস। ৭৬ মিনিটে কোভাচিচের আরো একটি দূরপাল্লার শট সোজা মালাগার গোলকিপার রবের্তোর তালুবন্দী হয়। ম্যাচের একদম অন্তিম মুহূর্তে মালাগার রোলান এক গোল শোধ দিলে সেটি কেবল ব্যবধানই কমিয়েছে। ফলে ২-১ গোলের স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল। তিন পয়েন্ট পাওয়ার সুবাদে ৩২ ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে ভ্যালেন্সিয়াকে টপকে লিগের তৃতীয় স্থানে উঠে আসলো তারা।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন