৪০ গুণ বেশি দামে বিক্রি হচ্ছে বিশ্বকাপের টিকিট!

  

পিএনএস ডেস্ক : আর ৫৮ দিন পরই রাশিয়ায় শুরু হতে যাচ্ছে বিশ্ব ফুটবলের মহাযজ্ঞ। এর মধ্যেই নিশ্চিত হয়ে গেছে ৩২ দল। আগামী ১৪ই জুন স্বাগতিক রাশিয়া ও সৌদি আরবের মধ্যকার ম্যাচ দিয়ে মাঠে গড়াবে ২০১৮’র ফুটবল বিশ্বকাপ। আর গত বছরের সেপ্টেম্বর থেকেই শুরু হয়ে গেছে টিকিট বিক্রি। আর এ দায়িত্ব একমাত্র আন্তর্জাতিক ফুটবল সংস্থার (ফিফা)। কিন্তু তৃতীয় পক্ষ হিসেবে আরো কিছু ওয়েবসাইটও বিশ্বকাপের টিকিট বিক্রি করছে।

কোন কোন ক্ষেত্রে এর দাম ৪০ গুণেরও বেশি চাইছে ওয়েবসাইটগুলো। একটা উদাহরণ দিলেই দামের বিষয়টি পরিষ্কার হয়ে যাবে। আগামী ১৮ই জুন ইংল্যান্ড মুখোমুখি হবে তিউনিসিয়ার। ফিফার অফিসিয়াল সাইটে এই ম্যাচের একটি প্রথম ক্যাটাগরির টিকিটের দাম ধরা হয়েছে ২৯৬ পাউন্ড। অথচ পাঁচটি ওয়েবসাইট এই টিকিট বিক্রি করছে ৪৮০ পাউন্ড থেকে ১১ হাজার ২৩৭ পাউন্ডে। যা প্রকৃত মুল্যের প্রায় ৪০ গুণ। ফিফা এবার টিকিটের ক্ষেত্রে ভক্তদের সতর্ক করে দিয়েছে।

তারা জানায়, বাইরের কোন ওয়েবসাইট থেকে পাওয়া টিকিটের ব্যাপারে কোন দায়িত্ব নিতে পারবে না ফিফা। যদি কোন কারণে স্টেডিয়ামের নিরাপত্তা ব্যবস্থায় এমন টিকিট সংক্রান্ত কারণে কোন দর্শক আটকে যান এবং খেলা দেখতে না পারেন সেক্ষেত্রেও ফিফা কোন দায়িত্ব নেবে না। ফিফা ছাড়া টিকিট বিক্রি করছে এমন একটি সাইট টিকোম্বো। সাইটটির কর্তৃপক্ষ বিশ্বাস করে তারা কোন বেআইনী কাজ করছে না।

এ সাইটটির এক কর্মকর্তা বলেন, ভক্তরা তৃতীয় পক্ষের কাছে টিকিট ক্রয় করছে। এতে যদি ফিফার কোন সমস্যা থাকে তবে সেটা টিকোম্বোর সঙ্গে নয়, পুরো মুক্ত বাণিজ্যের সঙ্গেই। তাই আমাদের বিরুদ্ধে তোলা অভিযোগের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন রয়েছে।

পিএনএস/জে এ /মোহন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech