আইপিএলে সবার শীর্ষে কোহলি

  18-04-2018 05:23PM

পিএনএস ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) মঙ্গলবার (১৭ এপ্রিল) নিজেদের চতুর্থ ম্যাচে হেরেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। দলের হারের দিনে বেশ উজ্জ্বল ছিলেন অধিনায়ক বিরাট কোহলির ব্যাট। খেলেছেন ৯২ রানের হার-না-মানা এক চমৎকার একটি ইনিংস। আর তাই গড়েছেন নতুন একটি রেকর্ড। আইপিএলে প্রথম ক্রিকেটার হিসেবে ৪৬১৯ রান করে নতুন মাইলফলক ছুঁয়েছেন কোহলি।

এই কীর্তিটি গড়তে কোহলি পেছনে ফেললেন জাতীয় দলের সতীর্থ সুরেশ রায়নাকে। এবারের আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলা রায়নার সংগ্রহ এখন পর্যন্ত ৪৫৫৮ রান। এতদিন তিনিই ছিলেন আইপিএলের সর্বোচ্চ সংগ্রাহক।

মঙ্গলবার মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে উদ্বোধনীতে ব্যাট করতে নেমে কোহলি ৬২ বলে ৯২ রান করেন। যাতে সাতটি বাউন্ডারি, চারটি বিশাল ছক্কায় সাজানো ছিল দুর্দান্ত ইনিংসটি। কিন্তু এদিন তার দল ৪৬ রানে হার মেনেছে।

অন্যদিকে এবারের আসরের আগে ১৪৯ ম্যাচে কোহলির সংগ্রহ ছিল ৪৩৫৭ রান। দলের প্রথম চার ম্যাচে ২০১ রান করেছেন। বর্তমানে ১৫৩ ম্যাচে এখন তার মোট সংগ্রহ ৪৬১৯ রান। কোহলিই বরং ৬১ রানে এগিয়ে আছেন রায়নার তুলনায়। ইনজুরি কাটিয়ে রায়না ফিরছেন শুক্রবার, রাজস্থানের বিপক্ষে ম্যাচে। সে ম্যাচেই তার সুযোগ আছে নিজের রেকর্ড ফিরে পাওয়ার।

আইপিএলে ছাড়িয়ে গেলেও টি-টোয়েন্টি ক্যারিয়ারে মোট রানের হিসেবে এগিয়ে আছেন রায়না। ২৭৮ ম্যাচে তার সংগ্রহ ৭৩৯৬ রান। ২৩২ ম্যাচে কোহলি করেছেন ৭২৯৬ রান। এই তালিকায় তারা আছেন যথাক্রমে ৮ ও ৯ নম্বরে। এই তালিকার এক নম্বরে আছেন স্বঘোষিত ‘ইউনিভার্স বস’ ক্যারিবিয় ব্যাটিংদানব ক্রিস গেইল। ৩২৪ ম্যাচে তার রান ১১,১৩১।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন