বিশ্বকাপে যেসব দেশের দর্শক থাকবে বেশি

  19-04-2018 12:31PM

পিএনএস ডেস্ক:এখনো বাকি রাশিয়া বিশ্বকাপের ৫৬ দিন। এর আগেই বিশ্বকাপজ্বরে কাঁপতে শুরু করেছে ফুটবল বিশ্ব। ২০১৮ বিশ্বকাপের টিকিট বিক্রি শুরু হয়েছে গত বছর। গতকাল বুধবার (১৮ এপ্রিল) শেষ হয়েছে টিকিট বিক্রির শেষ পর্ব। এর আগেই ফিফা প্রকাশ করেছে কোন কোন দেশ টিকিট কেনায় শীর্ষ। এসব দেশের দর্শকদেরই বেশি দেখা যাবে রাশিয়ার স্টেডিয়ামগুলোতে।

ফিফা জানিয়েছে, এদিক থেকে সব থেকে এগিয়ে আছে পশ্চিম ইউরোপ এবং দক্ষিণ আমেরিকা অঞ্চলের ফুটবল সমর্থকরা। টিকিট ছাড়ার পর গেল বছরের সেপ্টেম্বরেই শুধু বিক্রি হয়েছে ১.৭ মিলিয়ন টিকিট। যা মার্চ মাসে নেমে আসে চার লাখে। স্কাই নিউজ জানিয়েছে, টিকিট কেনার দিক দিয়ে সবার থেকে এগিয়ে রয়েছে রাশিয়ার ফুটবল সমর্থকরা। ৮ লাখ টিকিট ক্রয় করেছে তারা।

এবারের বিশ্বকাপে নেই যুক্তরাষ্ট্র। তাই বলে খেলা দেখায় বাদ যাবেন। স্বাগতিক রাশিয়ার পরেই স্থান করে নিয়েছে দেশটির মানুষ। ৮০ হাজারের বেশি টিকিট কিনে তারা জানান দিয়েছে যে তারা ফুটবলকে কত ভালোবাসে। স্বাগতিক হিসেবে রাশিয়াকে বাদ দিলে যুক্তরাষ্ট্রই প্রথম।

এছাড়া শীর্ষ ১০-এ রয়েছে যথাক্রমে দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিল (৬৬ হাজার), কলম্বিয়া (৬০ হাজার), বর্তমান চ্যাম্পিয়ন জার্মানি (৫৫ হাজার), উত্তর আমেরিকার মেক্সিকো (৫২ হাজার), আর্জেন্টিনা (৪৫ হাজার), পেরু (৩৯ হাজার), চীন (৩৭ হাজার), অস্ট্রেলিয়া (৩৫ হাজার) এবং ইংল্যান্ড (৩১ হাজার)।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন