এফএ কাপের ফাইনালে ম্যানইউ

  22-04-2018 05:50AM

পিএনএস ডেস্ক: প্রিমিয়ার লিগ হাতছাড়া হয়ে বহু আগেই; চ্যাম্পিয়ন্স লিগ থেকেও বিদায় নিতে হয়েছে মরিনহোর ম্যানচেস্টার ইউনাইটেডকে। ট্রফি জয়ের একমাত্র সুযোগ ছিল এফএ কাপে। সেখানেই দাপট দেখিয়ে টটেনহ্যাম হটস্পার্সকে ২-১ গোলে হারিয়ে ২০তম বারের মত এই টুর্নামেন্টের ফাইনালে উঠে গেল ম্যানচেস্টার ইউনাইটেড।

পগবা, লুকাকু, সানচেজদের নিয়ে গড়া বেশ শক্তিশালী একাদশই মাঠে নামান মরিনহো। কাপ টুর্নামেন্টে ইউনাইটেডের নিয়মিত গোলকিপার আর্জেন্টাইন রোমেরো ইনজুরিতে থাকায় মাঠে নামেন ডে গিয়া। ওয়েম্বলি স্টেডিয়ামে শুরু থেকেই দাপট দেখিয়ে খেলতে থাকে স্পার্স। এবারের প্রিমিয়ার লিগে এই স্টেডিয়ামই তাদের হোম গ্রাউন্ড। সেই সুযোগকে কাজে লাগিয়ে ম্যাচের ১১ মিনিটেই এগিয়ে যা পচেত্তিনোর দল। এরিকসনের বাড়ানো বল থেকে গোল করেন ইংলিশ মিডফিল্ডার দেলে আলি। কিন্তু এই গোলের আনন্দ বেশিক্ষণ ছিল না স্পার্স শিবিরে। ম্যাচের ২৪ মিনিটে পল পগবার ক্রস থেকে অসাধারণ এক হেডে গোল করেন চিলিয়ান ফরোয়ার্ড এলেক্সিস সানচেজ। ক্লাব এবং দেশের হয়ে ওয়েম্বলি স্টেডিয়ামে ৮ ম্যাচের ৮টিতেই গোল করলেন সানচেজ। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে এরিক ডায়ারের শট বারে লেগে ফিরে আসলে গোল বঞ্চিত হতে হয় স্পার্সকে।

সমতায় থেকে বিরতি থেকে ফিরে গোলের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে ইউনাইটেড। ৬২ মিনিটে ইউনাইটেডকে গোল এনে দেন স্প্যানিশ মিডফিল্ডার আন্ডার হেরেরা। লুকাকুর কাছ থেকে বল পেয়ে টানা দুই এফএ কাপ ম্যাচে গোল করলেন তিনি। ৭৪ মিনিটে এরিকসনের দূরপাল্লার শট একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ম্যাচের শেষ দিকে স্পার্স আরো কয়েকটি বিক্ষিপ্ত আক্রমণ করলেও সেগুলো গোলের নিশানা খুঁজে পায় নি। ফলে ১৯৮০ সালের পর স্পার্সের বিপক্ষে এফ এ কাপে না হারার রেকর্ড অক্ষুণ্ণ রাখলো ইউনাইটেড।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন