ভিলিয়ার্স ঝড়ে ব্যাঙ্গালুরের রানের পাহাড়

  25-04-2018 10:44PM

পিএনএস ডেস্ক : এবি ডি ভিলিয়ার্স (৬৮) এবং কুইন্টন ডি ককের (৫৩) জোড়া ফিফটিতে ব্যাঙ্গালুরুর সংগ্রহ ৮ উইকেটে ২০৫ রান। জয়ের জন্য মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসকে করতে হবে ২০৬ রান।

আইপিএলের ২৪তম ম্যাচে ব্যাটিং তাণ্ডব চালিয়েছেন এবিডি ভিলিয়ার্স। তার সঙ্গে পাল্লা দিয়ে রান তুলছেন স্বদেশি দক্ষিণ আফ্রিকান ওপেনার কুইন্টন ডি কক।

দলীয় ৩৫ রানে ওপেনার বিরাট কোহলি বিদায়ের পর ভিলিয়ার্স-ডি ককের দ্বিতীয় উইকেটের জুটিতে খেলায় ফেরে ব্যাঙ্গালুরু। এই জুটিতে ১০৩ রান তোলেন তারা।

তাদের এই জুটির বিচ্ছেদ ঘটান ডুয়াইন ব্রাভো। বোলার ব্রাভোর হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরার আগে ৩৭ বলে ৪ ছয় এবং ১ চারের সাহায্যে ৫৭ রান করেন দক্ষিণ আফ্রিকান এ ওপেনার।

মাত্র ৪ রানের ব্যবধানে ফেরেন ব্যাঙ্গালুরুর ব্যাটিং দানব ভিলিয়ার্স ও কোরি আন্ডারসন। ইমরান তাহিরের লেগ স্পিন খেলতে গিয়ে বিলিংসের হাতে ক্যাচ তুলে দেন ভিলিয়ার্স। সাজঘরে ফেরার আগে ৩০ বলে ৮ ছক্কা এবং ২ বাউন্ডারিতে ৬৮ রান করেন এবি ডি।

মাত্র ২ রানে ফেরেন অলরাউন্ডার আন্ডারসন। ৪ রানে ৩ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে যায় ব্যাঙ্গালুরু।শেষ দিকে একাই লড়াই চালিয়ে যাওয়ার চেষ্টা করেন মন্দ্রীপ সিং। ইনিংস শেষ হওয়া ৭ বল আগে শারদুল ঠাকুরের দ্বিতীয় শিকারে পরিনত হওয়ার আগে ১৭ বলে ৩৩ রান করেন মন্দীপ।

শেষ ওভারে স্কোর মোটাতাজা করাতো দূরে থাক, ডুয়াইন ব্রাভোর গতির মুখে পড়ে একের পর এক মাঠ ছাড়েন কলিন গ্রান্ডহোম, পাওয়ান নিগি ও উমেশ যাদব।

ঘরের মাঠে ব্যাটিংয়ে প্রমোশন নিয়ে উদ্বোধনীতে খেলতে নেমে সুবিধা করতে পারেননি অধিনায়ক বিরাট কোহলি। স্কোর বোর্ডে ৩৫ রান যোগ করতেই বিপদে পড়ে যান ভারতীয় এই অধিনায়ক। শারদুল ঠাকুরের বলে রবিন্দ্র জাদেজার হাতে ক্যাচ তুলে বিদায় নেয়ার আগে ১৫ বলে ১৮ রান করেন কোহলি।

আগের ৫ ম্যাচে দুটিতে জয় পায় বিরাট কোহলির দল। আর সেই দুই জয় আসে ব্যাঙ্গালুরুরে নিজেদের ঘরের মাঠে।

বুধবার ব্যাঙ্গালুরুর এম চেন্নাস্বামী স্টেডিয়ামে টসে জিতে স্বাগতিক ব্যাঙ্গালুরুকে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন