কিরগিজস্তানকে নক আউট করে ভলিবলের ফাইনালে বাংলাদেশ

  26-04-2018 01:03PM


পিএনএস ডেস্ক: বঙ্গবন্ধু এশিয়ান সিনিয়র মেনস সেন্ট্রাল জোন ইন্টারন্যাশনাল ভলিবলের ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। বুধবার তীব্র প্রতিদ্বন্দ্বিতার পর বর্তমান রানার্সআপ কিরগিজস্তানকে ৩-২ সেটে হারিয়েছে লাল-সবুজরা।

শুক্রবার (২৭ এপ্রিল) ফাইনালে বাংলাদেশের প্রতিদ্বন্দ্বি তুর্কমেনিস্তান।

বুধবার (২৫ এপ্রিল) মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম সেটে হেরে যায় স্বাগতিক বাংলাদেশ। এরপর দ্বিতীয় ও তৃতীয় সেটে জয় পায় স্বাগতিকরা। চতুর্থ সেটটি জিতে নেয় কিরগিজস্তান। এরপর পঞ্চম সেটে জয় তুলে নিয়ে ফাইনালে জায়গা করে নেয় স্বাগতিক বাংলাদেশ।

এদিন মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে ব্লক কিংবা সার্ভিসে সুবিধা করতে না পেরে প্রথম সেটে ২৫-১৫ পয়েন্টে হেরে যায় বাংলাদেশ। তবে দ্বিতীয় সেটে ঘুরে দাঁড়ায় বর্তমান চ্যাম্পিয়নরা। একপর্যায়ে ১৪-১৪ সমতা থাকলেও ২০-১৯ পয়েন্টে এগিয়ে যায় লাল-সবুজের দল। এই অগ্রগামিতা ধরে রেখে ২৫-২০ পয়েন্টে জিতে সমতা নিয়ে আসে ম্যাচে।

তৃতীয় সেটের মাঝামাঝি পর্যন্ত ছিল তীব্র লড়াই। এই সেটেও ১৪-১৪ পয়েন্টে সমতা ছিল এক সময়। কিন্তু এরপরই এগিয়ে যায় বাংলাদেশ, ২৫-১৯ পয়েন্টে জিতে নেয় সেট।

চতুর্থ সেটে প্রতিরোধ গড়ে তোলে কিরগিজরা। স্বাগতিকদের লড়াইয়ের সুযোগ না দিয়ে, ২৫-১৩ পয়েন্টে জিতে আবার সমতা নিয়ে আসে ম্যাচে।

ভলিবলের নিয়ম অনুযায়ী, পঞ্চম ও শেষ সেটের নিষ্পত্তি হয় ১৫ পয়েন্টে। শেষ সেটে তীব্র লড়াই হয়েছে দুই দলের। বাংলাদেশ শুরু থেকে এগিয়ে থাকলেও কিরগিজস্তান ব্যবধান বাড়তে দেয়নি। তবে স্নায়ুর চাপ ধরে রেখে স্বাগতিকরাই সফল শেষ পর্যন্ত। ১৫-১৩ পয়েন্টে জিতে ফাইনাল নিশ্চিত হওয়ার সঙ্গে সঙ্গে উল্লাসে ফেটে পড়ে গ্যালারি।

ফাইনালে উঠে উচ্ছ্বসিত রাশেদ খান মেনন। খেলা শেষে জাতীয় দলের এই গুরুত্বপূর্ণ খেলোয়াড় বলেছেন, এক সময় আমাদের অবস্থা বেশ খারাপ হয়ে পড়েছিল। ওই সময় আমি মিডল ব্লকার হিসেবে কিছু ভালো ব্লক করতে পেরেছি, কিছু আক্রমণও করেছি। শেষ সেটে আমি চার পয়েন্ট এনে দিয়েছি দলকে। ম্যাচ হাতছাড়া হওয়ার শঙ্কা থাকলেও শেষ পর্যন্ত আমরাই জিতেছি। তাইতো খেলা শেষে ম্যাচ জয়ের আনন্দে কান্না চলে এসেছে আমার।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন