আর্সেনালকে বিদায় জানালেন ওয়েঙ্গার

  


পিএনএস ডেস্ক: ২২ বছর এবং ১২৩৫ ম্যাচ পর অবশেষে আর্সেনালকে বিদায় জানালেন ফুটবল ক্লাবের সর্বকালের সেরা কোচ আর্সেন ওয়েঙ্গার। মৌসুমের শেষ দিকেই ঘোষণা দিয়েছিলেন আর্সেনালকে বিদায় জানাবেন তিনি। হাডের্সফিল্ডের বিপক্ষে ওয়েঙ্গারের ক্যারিয়ারের শেষটা জয় দিয়ে রাঙিয়ে দিল আর্সেনালের ফুটবলাররা। ০-১ গোলের জয়ে লিগে ষষ্ঠ হয়ে ইউরোপা লিগে খেলা নিশ্চিত করলো তারা।

লিগে চলতি বছরে কোনো এওয়ে ম্যাচ না জেতার দুঃসহ স্মৃতি মাথায় নিয়ে হাডের্সফিল্ডের বিপক্ষে শেষ ম্যাচে খেলতে নামে আর্সেনাল। ম্যাচের প্রথম থেকে আক্রমণ করে খেলতে থাকে ওয়েঙ্গারের দল। কিন্তু গোল পেতে অপেক্ষা করতে হয় ৩৮ মিনিট। এরন রামসির থেকে বল পেয়ে মৌসুমে নিজের ১০ম গোলটি করে পিয়েরি এমরিক অবেমায়েং। একটি ছোট্ট মাইলফকও স্পর্শ করেছেন এ গ্যাবন স্ট্রাইকার। মাত্র ১৩টি লিগ ম্যাচেই আর্সেনালের ফুটবলারদের ভেতর সবচেয়ে দ্রুততম সময়ে ১০ গোল করার রেকর্ড গড়লেন তিনি।

১৯৯৬ সালে আর্সেন ওয়েঙ্গারের অধীনে প্রিমিয়ার লিগে প্রথম গোলটি করেছিলেন ইয়ান রাইট। অভিষেকের পর থেকেই প্রিমিয়ার লিগ দাপিয়ে বেড়িয়েছেন। দুইটি প্রিমিয়ার লিগ জয়ের মধ্যে একটি আবার অপরাজিত চ্যাম্পিয়ন। ক্যারিয়ারের সায়াহ্নে এসেও একটি অনন্য রেকর্ড গড়েছেন ওয়েঙ্গার।

প্রিমিয়ার লিগ ইতিহাসে সর্বোচ্চ ৪৮টি ভিন্ন স্টেডিয়ামে জয়ের কৃতিত্ব দেখালেন তিনি। ৪৭টি স্টেডিয়ামে জিতে এতদিন এই রেকর্ডটি ছিল স্যার এলেক্স ফার্গুসনের দখলে। আর্সেন ওয়েঙ্গারের অভাব কিছুটা হলেও অনুভব করবে আর্সেনাল।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech