বিশ্বকাপে ‘অগ্নিশিখার মতো’ জ্বলবে জার্মানি

  

পিএনএস ডেস্ক : এবারের বিশ্বকাপেও নিজেদের চ্যাম্পিয়ন হিসেবে দেখতে মুখিয়ে রয়েছেন জার্মানির কোচ জোয়াকিম লো। তিনি বলেন, বিশ্বকাপের জন্য তার খেলোয়াড়রা ‘অগ্নিশিখার মতো’ জ্বলবে। বিশ্বকাপের আগে ইতালিতে প্রস্তুতি ক্যাম্প শুরু করছে জার্মানি। গতকাল এক সাক্ষাৎকারে জোয়াকিম লো বলেন, ঠিক চার বছর আগের মতোই আমার দল ছন্দে রয়েছে। আমার দারুণ একটা অনুভূতি হচ্ছে, আমি জানি না টুর্নামেন্টের পর এ খেলোয়াড়রা কেমন পারফর্ম করবে। তবে এতটুকু বলতে পারি খেলোয়াড়রা এবারের বিশ্বকাপের জন্য অগ্নিশিখার মতো জ্বলছে।

জার্মানি তাদের বিশ্বকাপ মিশন শুরু করবে আগামী ১৭ই জুন মেক্সিকোর বিপক্ষে ম্যাচ দিয়ে। বাংলাদেশ সময় রাত নয়টায় শুরু হবে গ্রুপ ’এফ’র এ ম্যাচটি। জার্মানির গ্রুপে অন্য দুই দল সুইডেন এবং দক্ষিণ কোরিয়া। এবারের আসরে জার্মানি দলে ইনজুরি নিয়ে চিন্তা রয়েছে। অধিনায়ক ও গোলরক্ষক ম্যানুয়েল নয়্যার এখনো পুরোপুরি ফিট হয়ে উঠেননি। ডিফেন্ডার জেরোম বোয়াটেং এবং মেসুত ওজিলেরও একই অবস্থা। ইনজুরির কারণে গত সেপ্টেম্বর থেকে মাঠের বাইরে রয়েছেন নয়্যার। উরুর ইনজুরি থেকে সেরে উঠার জন্য লড়ছেন বোয়াটেং।

অন্যদিকে ব্যাকপেইনের ইনজুরির কারণে ইংলিশ ক্লাব আর্সেনালের হয়ে শেষ কয়েকটি ম্যাচ খেলতে পারেননি মেসুত ওজিল। তবে যথা সময়ে সবাই সুস্থ হয়ে উঠবেন বলে আশা করছেন লো। এ নিয়ে ২০ বারের মতো বিশ্বকাপে অংশ নিচ্ছে জার্মানি। ১৯৩৪’র আসরে প্রথমবার বিশ্বকাপে অংশ নেয় তারা। ঐ আসরে সেমিফাইনালে বিদায় নেয় জার্মানরা। আসরে দ্বিতীয় সর্বাধিক চার বার শিরোপা জয়ের কৃতিত্ব রয়েছে তাদের। সর্বশেষ ২০১৪’র ব্রাজিল বিশ্বকাপে আর্জেন্টিনাকে হারিয়ে শিরোপা জেতে জার্মানি। বিশ্বকাপে এ পর্যন্ত ১০৬ ম্যাচ খেলেছে তারা। এর মধ্যে ৬৬ ম্যাচে জয়ের বিপরীতে হার দেখে ২০ ম্যাচে। বাকি ২০ ম্যাচ ড্র হয়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech