যে কারণে মিরাজকে পেটালো সাব্বির!

  

পিএনএস ডেস্ক : আফগানিস্তানের কাছে টি-টোয়েন্টি সিরিজে ধবল ধোলাই হওয়া বাংলাদেশ দলের প্রথম দুই ম্যাচে মাঠে নামেন সাব্বির রহমান। প্রথম ম্যাচে আউট হন কোনো রান না তুলেই, দ্বিতীয় মাচে করেন মাত্র ১৩ রান। সিরিজ খোয়ানোর পর তৃতীয় ও শেষ ম্যাচে তাকে মাঠে নামানো হয়নি। অনুজ্জ্বল পারফরর্মেন্সের কারণে এই মিডল অর্ডার ব্যাটসম্যানকে মাঠে নামানো হয়নি মনে করা হলেও নেপথ্যে ছিল অন্য ঘটনা। ক্রিকেট ভিত্তিক ভারতীয় সংবাদমাধ্যম ক্রিকবাজ ফাঁস করেছে আসল খবর। এ খবরের সত্যতা নিশ্চিত করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) একটি সূত্র জানিয়েছে, সিরিজের দ্বিতীয় ম্যাচে শৃঙ্খলাভঙ্গের কারণে সাব্বিরকে শেষ ম্যাচে বাদ দেওয়া হয়।

কি করেছিলেন বাংলাদেশের ক্রিকেটে ‘ব্যাডবয়’ হিসেবে পরিচিত এই ড্যাশিং ব্যাটসম্যান? আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ চলাকালে ড্রেসিং রুমে মেহেদী হাসান মিরাজের সঙ্গে কথা কাটাকাটি হয় সাব্বিরের। এক পর্যায়ে মিরাজের গায়ে হাতও তুলেছেন ২৬ বছর বয়সী এই অলরাউন্ডার! এ কারণেই তাকে আফগানিস্তানের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচের একাদশ থেকে বাদ দেওয়া হয়।

ওইদিন ড্রেসিংরুমে দায়িত্ব পালনরত প্রত্যক্ষদর্শী বিসিবির এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করে জানান, এই বাকবিতণ্ডা আর হাতাহাতির ঘটনাটি ঘটেছে ভুল বোঝাঝুঝি থেকে। অবশ্য সাব্বিরকেই এসময় দেখা যায় মারমুখি হতে। পরে নিজের ভুল বুঝতে পেরে মেরাজের কাছে ক্ষমাও চান তিনি। এটা তেমন বড় কোনো ইস্যু নয়, কেবলই ভুল বোঝাবুঝি। এজন্যই এই ঘটনা ম্যানেজারের রিপোর্টে উল্লেখ করা হয়নি।

নাম প্রকাশে অনাগ্রহী ওই কর্মকর্তা আরও জানান, ঘরোয়া ক্রিকেট থেকে ৬ মাসের জন্য নিষিদ্ধ রয়েছেন সাব্বির। নতুন করে শৃঙ্খলাভঙ্গের আরেকটি ঘটনা ২৬ বছর বয়সী এই ক্রিকেটারের জন্য আরও খারাপ ফলাফল বয়ে আনতে পারে ভেবেই বিষয়টিকে এড়িয়ে গেছেন দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন।

গতবছর ডিসেম্বরে রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ম্যাচ চলাকালে কিশোর এক ভক্তকে পিটিয়ে ঘরোয়া ক্রিকেটে ৬ মাসের জন্য নিষিদ্ধ হন সাব্বির। নিষেধাজ্ঞার পাশাপাশি জরিমানা হিসেবে দেন ২০ লাখ টাকা। এখানেই শেষ নয়, বাদ পড়েছেন বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকেও।

এই ঘটনার আগেও শৃঙ্খলাভঙ্গের অভিযোগ ওঠে সাব্বিরের বিরুদ্ধে। ২০১৬ সালে টিম হোটেলে নারী অতিথিকে এনে শৃঙ্খলাভঙ্গের দায়ে ১২ লাখ টাকা জরিমানা দেন তিনি।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সর্বশেষ আসরে সাব্বিরকে ম্যাচ ফির অর্ধেক জরিমানা করা হয়। সঙ্গে জুটেছে তিনটি ডিমেরিট পয়েন্ট। সে সময় কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে মাঠে আম্পায়ারের সঙ্গে বাজে আচরণ করেন সিলেট সিক্সার্সের হয়ে খেলা এই ব্যাটসম্যান।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech