মেসি-নেইমার জিতবেন, হারবেন রোনালদো-সালাহ!

  15-06-2018 09:43AM

পিএনএস ডেস্ক : চলেই এল বিশ্বকাপ ফুটবল! ৬৪ ম্যাচ শেষে শিরোপা উঠবে কার হাতে সেটি জানতে মুখিয়ে আছে পুরো ফুটবল বিশ্ব। বিবিসির ফুটবল বিশেষজ্ঞ মার্কো লরেনসন জানিয়ে দিয়েছেন নিজের মতামত। প্রথম রাউন্ডের ম্যাচগুলোর সম্ভাব্য ফল জানিয়েছেন তিনি। তাঁর চোখে প্রথম ম্যাচে জিতবে সব বড় দলই। কিন্তু ক্রিস্টিয়ানো রোনালদো এবং মোহাম্মদ সালাহ ভক্তদের মন খারাপ হবেই। লরেনসন যে পর্তুগাল আর মিসরের হারের কথাই বলছেন।

গ্রুপ ‘এ’ তে মিসর আর উরুগুয়ের ম্যাচে লরেনসন এগিয়ে রেখেছেন উরুগুয়েকে। তাঁর মতে নিজেদের প্রথম ম্যাচে মিসরকে ১-০ গোলে উরুগুয়ে হারাবে। মোহাম্মদ সালাহ বিশ্বকাপের প্রথম ম্যাচে খেলতে পারবেন কি না, কিংবা খেললেও পুরোপুরি ফিট থাকবেন কি না সেই অনিশ্চয়তা রয়েছে এখনো।

মাত্র একদিন আগে কোচ ছাঁটাই করেছে স্পেন। ফলে নতুন কোচের অধীনে তারা কত দূর যাবে এ নিয়ে চিন্তিত সবাই। তবে প্রথম রাউন্ডে অন্তত চিন্তার কোনো কারণ দেখছেন না সাবেক আইরিশ ফুটবলার। রোনালদোর পর্তুগালকে ১-০ গোলে হারাবে ইসকো-ইনিয়েস্তারা, এমনটাই ভবিষ্যদ্বাণী করেছেন তিনি।

সে অনুযায়ী আর্জেন্টিনা, ফ্রান্স আর ব্রাজিলের ভক্তরা থাকতে পারেন চিন্তামুক্ত। কারণ লরেনসনের ভবিষ্যদ্বাণী অনুযায়ী দল তিনটির প্রত্যেকেই নিজেদের প্রথম খেলায় জিতবে ২ গোলের ব্যবধানে। গ্রুপ ‘ডি’ তে আইসল্যান্ডের বিপক্ষে মেসিদের তেমন এক বেগ পেতে হবে না বলেই জানিয়েছেন এ বিশেষজ্ঞ। অন্যদিকে এবারের বিশ্বকাপের ফেবারিট ব্রাজিলের কাছে পাত্তা পাবে না সুইজারল্যান্ড। ওদিকে মেক্সিকোর বিপক্ষে জার্মানিকে জয়ী বলছেন লরেনসন।

লরেনসনের সম্ভাব্য ফলকে কিছুটা হলেও গুরুত্ব দিতে হচ্ছে। কারণ, উদ্বোধনী ম্যাচে সৌদি আরবের বিপক্ষে রাশিয়াকেই বিজয়ী বলেছিলেন সাবেক ফুটবলার। তবে জয়ের ব্যবধান লরেনসন সঠিক বলতে পারেননি। তাঁর দেওয়া ভবিষ্যদ্বাণীর আড়াই গুন গোল দিয়েছে রাশিয়া!

পিএনএস /জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন