উইন্ডিজের বিপক্ষে বাদ পরলেন মোস্তাফিজ-তাসকিন-সাব্বির

  18-06-2018 09:48PM

পিএনএস ডেস্ক : ঈদের আগেই আলোচনা ছিল তুঙ্গে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট স্কোয়াড ঘোষণা করা হতে পারে। তবে অজানা কারণে, ঈদের আগে আর টেস্ট স্কোয়াড ঘোষণা করা হয়নি। অবশেষে ঈদের পর প্রথম কর্মদিবসেই সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট স্কোয়াড ঘোষণা করে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

জাগো নিউজের পাঠকরা আগেই জেনে গিয়েছিলেন, ইনজুরির কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট স্কোয়াডে থাকছেন না কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। আরও জেনেছিলেন, স্কোয়াডে জায়গা মিলতে পারে ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্তর। সেটাই সঠিক হলো। ১৫ সদস্যের দলে নাম নেই মোস্তাফিজের। ইনজুরির কারণে প্রথম টেস্ট খেলতে পারছেন না তিনি। দলে নেয়া হয়েছে তরুণ ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্তকে।

শুধু মোস্তাফিজই নয়, দলে জায়গা পেলেন না পেসার তাসকিন আহমেদও। নানা বিতর্কিত কর্মকাণ্ডের জন্ম দেয়া এবং টানা অফ ফর্মের কারণে দল থেকে বাদ দেয়া হয়েছে ব্যাটসম্যান সাব্বির রহমান। এমনকি স্ট্যান্ডবাই হিসেবে যে ৫ জনকে রাখা হয়েছে সেখানেও নাম নেই সাব্বিরের। বাদ দেয়া হয়েছে মোসাদ্দেক হোসেন সৈকতকে। যদিও স্ট্যান্ডবাইতে রয়েছেন তিনি।

১৫ সদস্যের টেস্ট দলে নতুন মুখ আবু জায়েদ চৌধুরী রাহী। এর আগে টে-টোয়েন্টি খেলেছেন বিপিএলে দুর্দান্ত খেলা এই পেসার। আফগানিস্তানের বিপক্ষে বিপর্যকর সিরিজেও ভালো বোলিং করেছিলেন রাহী। তারই পুরস্কার পেলেন তিনি, টেস্ট দলে ডাক পেয়ে। দলে ফেরানো হয়েছে পেসার কামরুল ইসলাম রাব্বী এবং শফিউল ইসলামকেও।

রুবেল হোসেনের সঙ্গে আবু জায়েদ রাহী, কামরুল ইসলাম রাব্বি এবং শফিউল ইসলাম- এই চারজনকে দিয়ে সাজানো হয়েছে পেস ডিপার্টমেন্ট। স্পিন ডিপার্টমেন্টে রয়েছেন তাইজুল ইসলাম মেহেদী হাসান মিরাজ।

যথারীতি সাকিব আল হাসান অধিনায়ক। রয়েছেন তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ এবং মুমিনুল হক। উইকেটরক্ষক হিসেবে রয়েছেন তিনজন। মুশফিকুর রহীমের সঙ্গে লিটন দাস এবং নুরুল হাসান সোহান।

বিসিবির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২০ জুন নতুন কোচ স্টিভ রোডসের কাছে রিপোর্ট করবেন টেস্ট দলের খেলোয়াড়রা। দু’দিন নতুন কোচের অধীনে অনুশীলন করবে বাংলাদেশ দল। এরপর ২৩ জুন ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে ঢাকা ছাড়বে টাইগাররা। সফরে দুই টেস্ট এবং তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ দল। ৪ জুলাই অ্যান্টিগার স্যর ভিভ রিচার্ডস স্টেডিয়ামে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে বাংলাদেশ। ১২ জুলাই জ্যামাইকার কিংস্টনের স্যাবাইনা পার্কে দ্বিতীয় টেস্ট খেলতে মাঠে নামবে বাংলাদেশ দল।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের টেস্ট দল

সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ, লিটন কুমার দাস, মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি, রুবেল হোসেন, নুরুল হাসান সোহান, আবু জায়েদ চৌধুরী রাহী, নাজমুল হোসেন শান্ত এবং শফিউল ইসলাম।

স্ট্যান্ডবাই : ইয়াসিন আরাফাত, আবু হায়দার রনি, নাঈম হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত এবং মোস্তাফিজুর রহমান।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন